Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বৃটেনে রানির সম্মাননা পেলেন দুই বাংলাদেশি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১০ জুন, ২০১৯, ৩:৫৩ পিএম

ব্রিটেনে রানি দ্বিতীয় এলিজাবেথের জন্মদিনে তার পক্ষ থেকে সম্মাননা পেয়েছেন নাঈম আহমদ ও এমদাদ তালুকদার নামে ব্রিটেনে বসবাসরত দুই বাংলাদেশি। গত শুক্রবার তারা এ সম্মাননা পান।

বাংলাদেশি বংশোদ্ভূত চিকিৎসক নাঈম আহমদ ও কমিউনিটি রিসোর্স অফিসার এমদাদ তালুকদার নিজ নিজ ক্ষেত্রে বিশেষ অবদান রাখায় তারা এই বিশেষ রাজকীয় সম্মাননা পান। শুক্রবার রানি এলিজাবেথের জন্মদিন উদযাপন উপলক্ষে তার পক্ষ থেকে মোট এক হাজার ৭২ জনকে বিভিন্ন সম্মাননা দেয়া হয়েছে।

গত বছর বাংলাদেশি বংশোদ্ভুত টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের সাবেক মেয়র আব্দুল আজিজ সরদার ব্রিটিশ এম্পায়ার মেডেল (বিইএম) পান। এছাড়া মেম্বার অব দ্য ব্রিটিশ এম্পায়ার (এমবিই) খেতাবে ভূষিত হন বিসিএর সাবেক প্রেসিডেন্ট পাশা খন্দকার।

রানি দ্বিতীয় এলিজাবেথের আসল জন্মদিন ২১ এপ্রিল হলেও ব্রিটেনে প্রতি বছর ৭ জুনকে রাষ্ট্রীয়ভাবে উদযাপন করা হয়। সেদিনই সরকারের পক্ষ থেকে সম্মাননা প্রাপ্তদের নামের তালিকা প্রকাশ করা হয়।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রানি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ