Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

সাজিদের বিরুদ্ধে শার্লিনের যৌন হয়রানির অভিযোগে মামলা

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২২ অক্টোবর, ২০২২, ৯:৫৯ এএম

আবার সাজিদ খানের বিরুদ্ধে সরব হলেন শার্লিন চোপড়া। আনলেন বিস্ফোরক অভিযোগ। তবে শুধু অভিযোগই নয়, পুলিশে এফআইআরও দায়ের করেন অভিনেত্রী। অভিযোগ, সাজিদ তাকে যৌন হয়রানি করেছেন। শার্লিনকে বিশেষ অঙ্গে হাত দিতে বাধ্য করেছিলেন সাজিদ। তবে ২০০৫ সালে এই ঘটনার কথা প্রকাশ্যে আনতে পারেননি ভয়ে। সাজিদকে নিয়ে যখন গোটা দেশজুড়ে প্রতিবাদ, তখন মুখ খোলেন শার্লিন।

তবে এই প্রথম নয়, এর আগেও সাজিদের বিরুদ্ধে মুখ খুলেছিলেন শার্লিন। এক সংবাদমাধ্যমে শার্লিন জানিয়েছিলেন, ‘সাজিদ খান আমাকে তার যৌনাঙ্গ প্রদর্শন করেছিল। বলেছিল রেটিং দিতে। এবার আমি বিগ বসের ঘরে ঢুকে ওকে রেটিং দিতে চাই।’ এখানেই থামেননি শার্লিন। তিনি স্পষ্ট জানান, ‘এরকম একটা মানুষকে কিভাবে আপনি সমর্থন করতে পারেন? এরকম মানুষ কোনোভাবেই বিগ বসে জায়গা করতে পারে না।’

এদিকে সাজিদ খানের মুখপাত্র ভারতের একটি সংবাদমাধ্যমকে বলেন ‘কোন কোন ধারায় মামলা দায়ের হয়েছে তা উল্লেখ করা না গেলেও একজন নারীর সম্মানে আঘাতের অভিযোগের ভিত্তিতে সাজিদ খানের বিরুদ্ধে সোচ্চার হয়েছেন শার্লিন। বিগ বসের এই সিজনে এসে সাজিদ নিজের হারানো ইমেজ ফিরে পেতে চাইছেন বলেও দাবি করেছেন শার্লিন। মহিলা কমিশনেও অভিযোগ দায়ের করেছেন তিনি। সাজিদকে বিগ বস থেকে বের দেওয়ার আবেদনও জানিয়েছেন শার্লিন।’

উল্লেখ্য, গত ১লা অক্টোবর থেকে শুরু হয়েছে ‘বিগ বস’-এর নতুন সিজন। সঞ্চালনার দায়িত্বে সালমান খান। এই শোয়ে প্রতিযোগী হিসেবে এসেছেন ফারহা খানের ভাই তথা বলিউডের একসময়ের নামকরা পরিচালক সাজিদ খান। তাতেই বিতর্ক দানা বেঁধেছে। বিভিন্ন সময়ে নির্মাতা-অভিনেতা সাজিদ খানের বিরুদ্ধে দশজন নারী যৌন হেনস্তার অভিযোগ করেন। এ নিয়ে প্রতিবাদে সরব ভুক্তভোগীরা। 'মি টু' আন্দোলনের সময় ব়্যাচেল হোয়াইট, করিশমা উপাধ্যায়, সিমরন সুরি ও সালোনি চোপড়ার মতো একাধিক অভিনেত্রী সাজিদের বিরুদ্ধে যৌন হেনস্তার অভিযোগ এনেছিলেন। এত অভিযোগের পরও সাজিদ খান বিগ বসের ঘরে থাকবেন কিনা তা নিয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ এখনো আনুষ্ঠানিকভাবে কোনো বক্তব্য দেয়নি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যৌন হয়রানি


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ