Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

নতুন রুপে আত্মপ্রকাশ করতে যাচ্ছেন রানি মুখার্জি

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১ অক্টোবর, ২০২২, ১০:৫৩ এএম

বলিউডের জনপ্রিয় অভিনেত্রী রানি মুখার্জির জন্মদিন ২১ মার্চ। আগামী বছর তার জন্মদিনে নতুনভাবে আত্মপ্রকাশ করতে যাচ্ছেন তিনি। সম্প্রতি রানি নিজেই তার নতুনভাবে আত্মপ্রকাশের কথা ভক্তদের জানিয়েছেন। অভিনেত্রী থেকে এবার তিনি হতে চলেছেন লেখিকা। তিনি নিজের আত্মজীবনী লিখেছেন।

এ প্রসঙ্গে রানি বলেছেন, ভারতের ফিল্ম ইন্ডাস্ট্রিতে সুন্দরভাবে ২৫টি বছর কাটিয়ে দেওয়ার মধ্যে আমি কখনও সিনেমা অভিনয়ের যাত্রাপথে আমার জীবন নিয়ে এত আন্তরিকভাবে কোনো কথা এর আগে বলিনি। সিনেমায় মেয়েদের ব্যক্তিগত জীবন নিয়ে সবসময় কাটাছেঁড়া চলে। ফিল্ম ইন্ডাস্ট্রির একজন অভিনেত্রী হিসেবে, আমার অভিনয়ের কেরিয়ারে আমি আমার ব্যক্তিগত জীবনের অনেক কাটাছেঁড়া ও মানসিক ক্লেশের কারণ অনুসন্ধান করেছি এই বইতে।

তিনি আরো বলেন, ‘পঁচিশ বছরের ব্যস্ত অভিনয় জীবনে আমি কখনও আমার ফেলে আসা জীবনের এইসব ঘটনাগুলি নিয়ে আত্মদর্শী হওয়ার সুযোগ পাইনি। আমার এই স্মৃতিকথা ছোট বেলা থেকে আজ পর্যন্ত আমার জীবনের মুখোমুখি হওয়া অনেক ঘটনাবলির স্মৃতিচারণ বলতে পারেন।’

ভক্তদের উদ্দেশ্যে তিনি বলেন, ‘আমার যে ভক্তেরা আমাকে ভালোবেসে এসেছেন, আর যারা আমাকে এতোগুলো বছর ধরে সীমাহীন ভালবাসা আর তাদেরই ভালবাসার একজন করে ধরে রেখেছেন, আমার এই স্মৃতিকথা তাদের প্রত্যেকের জন্য। আগামী বছর আমার জন্মদিনে প্রকাশিত হতে চলা আমার এই আত্মজীবনীর ব্যাপারে তাদের প্রত্যেকের প্রতিক্রিয়ার জন্য আমি তাকিয়ে আছি। যে প্রতিক্রিয়া আশা করি আমার জন্মদিনকে আরও বিশেষ করে তুলবে।’

উল্লেখ্য, রানি মুখার্জি ক্যারিয়ারের শুরু থেকেই বাঘা বাঘা অভিনেতাদের সঙ্গে অভিনয় করে ঝড় তুলেছিলেন বলিউডে। মাত্র ১৮ বছর বয়সে অভিনয় জগতে পা রেখেছিলেন রানী। শুরুতেই হাতেখড়ি হয়েছিল শাহরুখ খান, সালমান খান ও আমির খানের সঙ্গে। তার অভিনীত সিনেমাগুলোর মধ্যে ‘হার দিল জো পেয়ার কারেগা’, ‘কাহি পেয়ার না হো জায়ে’, ‘চোরি চোরি চুপকে চুপকে’, ‘নায়ক: দ্য রিয়েল হিরো’, ‘কাভি খুশি কাভি গাম’, ‘পেয়ার দিওয়ানা হোতা হ্যায়’, ‘মুঝসে দোস্তি করোগি’, ‘সাথিয়া’, ‘চালো ইশক লড়াই’, ‘চালতে চালতে’, ‘চোরি চোরি’, ‘কাল হো না হো’, ‘কাভি আলভিদা না কেহনা’, ‘মারদানি’, হিচকি’ ও ‘মারদানি টু’ অন্যতম।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ