Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

চেলসি ছেড়ে রিয়ালে এডেন হ্যাজার্ড

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৮ জুন, ২০১৯, ৪:৩৯ পিএম

ইউরোপিয়ান ক্লাব ফুটবল পাড়ার সবচেয়ে বড় গুঞ্জনটি অবশেষে বাস্তবে রূপ নিতে যাচ্ছে। বেলজিয়ান ফরোয়ার্ড এডেন হ্যাজার্ডকে পেতে তার বর্তমান ক্লাব চেলসির সঙ্গে সমঝোতায় পৌঁছেছে ‘ইউরোপিয়ান জায়ান্ট’ খ্যাত রিয়াল মাদ্রিদ ফুটবল ক্লাব।
ক্লাব দুটির অফিসিয়াল ওয়েবসাইটে গতকাল এ বিষয়ে খবর প্রকাশিত হলেও সেখানে ট্রান্সফার ফি’র বিষয়ে কিছুই বলা হয়নি। তবে বিভিন্ন সংবাদমাধ্যমে প্রকাশিত খবরে বলা হয়েছে ট্রান্সফার ফি’র অঙ্কটা ৮৯ মিলিয়ন পাউন্ড। বিবিসির মতে, বিভিন্ন শর্ত যোগ করার পর তা বেড়ে ১৫০ মিলিয়ন পাউন্ড দাঁড়াতে পারে। চেলসির সঙ্গে হ্যাজার্ডের চুক্তি ২০২০ সাল পর্যন্ত। সেই হিসাবে ট্রান্সফার ফি’র অঙ্কটা বিশাল। ২৮ বছর বয়সী এই তারকা ফুটবলারের সঙ্গে ৫ বছরের চুক্তি করতে যাচ্ছে সান্তিয়াগো বার্নাব্যুর দলটি। শারিরীক পরীক্ষা শেষে আগামী ১৩ জুন রিয়ালের খেলোয়াড় হিসেবে তাকে উপস্থাপন করা হবে।
২০১২ সালে লিগ ওয়ানের দল লিল থেকে চেলসিতে যোগ দেওয়ার পর স্ট্যামফোর্ড ব্রিজের দলটির হয়ে ৩৫২ ম্যাচে ১১০ গোল করেন হ্যাজার্ড। গত সপ্তায় আর্সেনালকে হারিয়ে উয়েফা ইউরোপা লিগ জয়ের ম্যাচটি ছিল চেলসির হয়ে তার শেষ ম্যাচ। ম্যাচে দুই গোলের পাশাপাশি সতীর্থকে দিয়ে একটি গোল করান তিনি। ঐ দিনই ম্যাচ শেষে চেলসি সমর্থকদের উদ্দেশে বিদায়ী বার্তায় দিয়েছিলেন, ‘আমার মনে হয় এখানেই বিদায়’।
অনেক আগে থেকেই রিয়ালের যোগ দেয়ার ব্যাপারে নিজের ইচ্ছার কথা প্রকাশ করে আসছিলেন হ্যাজার্ড। সমর্থকদের উদ্দেশ্যে তিনি বলেন, ‘চেলসি ছেড়ে যাওয়া আমার ক্যারিয়ারের সবচেয়ে বড় ও কঠিন সিদ্ধান্ত।’ নিজের ফেসবুক পেজে সর্থকদের উদ্দেশে বলেন, ‘আশা করি আপনারা ব্যাপারটা বুঝবেন এবং পরবর্তি অধ্যয়েও আমার পাশে থাকবেন।’
প্রিমিয়ার লিগে তৃতীয় স্থানে থেকে গত মৌসুম শেষ করে চেলসি। সেখানে দলের হয়ে ১৬ গোলের পাশাপাশি সতীর্থদের দিয়ে ১৫ গোল করান হ্যাজার্ড। ‘বøুজ’ খ্যত দলটির হয়ে ২০১৫ ও ২০১৭ সালে প্রিমিয়ার লিগ শিরোপা ছাড়াও একটি করে লিগ কাপ ও এফএ কাপ জেতেন তিনি।
ইউরো বাছাই খেলতে বর্তমানে জাতীয় দলের সঙ্গে আছেন হ্যাজার্ড।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

২৩ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ