Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

কোনালের পাসওয়ার্ড খুললেন শাকিব খান!

বিনোদন রিপোর্টার | প্রকাশের সময় : ২ জুন, ২০১৯, ৫:১২ পিএম | আপডেট : ৫:১৪ পিএম, ২ জুন, ২০১৯

ঢাকাই ছবির শীর্ষ নায়ক শাকিব খান অভিনীত ‘পাসওয়ার্ড’ মুক্তি পেতে চলেছে এই ঈদে। এই ছবির মাধ্যমে শাকিব খান খুলেছেন আরেক জনের পাসওয়ার্ডও। তবে তিনি কোনও অভিনেতা বা অভিনেত্রী নন। তিনি একজন সংগীত শিল্পী। এ প্রজন্মে যে ক’জন সংগীতশিল্পী শ্রোতাদের মন জয় করেছেন তাদের মধ্যে অন্যতম সোমনুর মনির কোনাল। ক্যারিয়ারে অনেক বছর ধরেই এই শিল্পী গাইছেন চলচ্চিত্রের গান। বলা যায়, কোনালের সংগীতজীবনের শুরু থেকেই অডিওর চেয়ে চলচ্চিত্রের গানই গেয়েছেন বেশি। কিন্তু কোনও আইটেম গানে এই শিল্পীকে কন্ঠ দিতে দেখা যায়নি। তবে এবার এই শিল্পী তার মুখের পাসওয়ার্ডও খুলে ফেলেছেন। গেছেয়েন আইটেম গানও। ইতোমধ্যেই গানটি বেশ প্রশংসা পেয়েছে বলে জানা গেছে।
এ প্রসঙ্গে কোনাল জানিয়েছেন, ‘গানটিতে কণ্ঠ দেওয়ার অভিজ্ঞতা একেবারে অন্যরকম। ইচ্ছে ছিল একদিন আমিও আইটেম ঘরানার গানে কন্ঠ দেবো। এবার সেই সুযোগটা পাওয়া গেলো। অবশ্য এ ধরনের গানের জন্য বিশেষ গায়কির প্রয়োজন হয়। আইটেম গান গাওয়াটা একটা চ্যালেঞ্জের ব্যপার। আমরা যারা আধুনিক মেলোডি এবং রোমান্টিক গান করি। বিশেষ করে তাদের জন্যই এই চ্যালেঞ্জটা আমি নিতে চেয়েছি।’
কোনাল আরও বলেছেন, ‘বেশ ভেবেচিন্তেই সিদ্ধান্ত নিতে হয়েছে। দুই দিন ধরে ভেবেছি যে, আমার আইটেম গানে কণ্ঠ দেওয়া ঠিক হবে কিনা? নিজের সঙ্গে নিজে বোঝাপড়া করেছি। বুঝতে পারছিলাম না যে পারবো কি না। কারণ, এটা একটা বড় দায়িত্বেরও ব্যাপার। ফিল্ম অনেক বড় একটা মাধ্যম। এ মাধ্যমে গাইলে সেই গান বেঁচে থাকে বহু বছর। ভাবলাম চেষ্টা করে দেখি ভালো না হলে বাদ দেব। রেকর্ডিং করে পাঠানোর পর সেটা সবার পছন্দ হয়েছে।’
কোনালের গাওয়া এ গানটির কথা, সুর এবং সংগীত পরিচালনা করেছেন কলকাতার লিংকন। গনটিতে পারফর্ম করেছেন শাকিব খান এবং বুবলী। গানটিতে শাকিব খানের অংশটুকু গেয়েছেন গীতিকার লিংকন নিজেই।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঢালিউড

১৭ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ