Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

ত্রিপুরার স্বাস্থ্যমন্ত্রী বরখাস্ত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২ জুন, ২০১৯, ১২:০৬ এএম

ভারতের ত্রিপুরা রাজ্যের স্বাস্থ্যমন্ত্রী সুদীপ রায় বর্মণকে মন্ত্রিসভা থেকে বরখাস্ত করা হয়েছে। মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেবের সঙ্গে মনোমালিন্যের কারনেই সুদীপ রায় বর্মণের মন্ত্রিত্ব হাতছাড়া হয়েছে বলে মনে করা হচ্ছে।

দুই যুগের বেশি সময় সিপিএম শাসনের অবসান ঘটিয়ে গত বছর ত্রিপুরায় ক্ষমতায় আসে বিজেপি ও আইপিএফটি জোট। গত বছরের ১০ মার্চ গঠিত হয় নতুন মন্ত্রিসভা। বিপ্লব দেবের নেতৃত্বে গঠিত মন্ত্রিসভায় সাবেক কংগ্রেসিরাই সবচেয়ে বেশি জায়গা দখল করে নেন। এই মন্ত্রিসভায় স্বাস্থ্য, তথ্যপ্রযুক্তি, পানীয় জল ও নিকাশব্যবস্থা, বিজ্ঞান ও পরিবেশ দপ্তরের দায়িত্ব পেয়েছিলেন সুদীপ রায় বর্মণ। কিন্তু গত শুক্রবার রাতে তাকে মন্ত্রিসভা থেকে বাদ দেওয়া হয়।

টানা পাঁচ বারের বিধায়ক সুদীপ এর আগে প্রদেশ যুব কংগ্রেস ও কংগ্রেসের সভাপতি ছিলেন। রাজ্যের বিরোধী দলনেতাও ছিলেন। তিন বছর আগে তার হাত ধরেই ত্রিপুরায় তৃণমূলের পুনরুত্থান হয়েছিল। আবার তিনি বিজেপিতে যোগ দেওয়ায় তৃণমূল ত্রিপুরায় সাইনবোর্ডসর্বস্ব হয়ে পড়ে।

সুদীপের বাবা সমীর রঞ্জন বর্মণ ত্রিপুরার সাবেক মুখ্যমন্ত্রী। বর্তমানে তিনি কংগ্রেসের সক্রিয় সদস্য। ছেলে বিজেপিতে গেলেও তিনি কখনো হিন্দুত্ববাদী দলটির দিকে পা বাড়াননি। বিজেপিতে গেলেও সুদীপ বার বার বলেছেন, শুধু ‘স্বৈরাচারী’ সিপিএমকে হারাতেই তিনি দলবদল করেছেন।

মন্ত্রিত্ব চলে যাওয়া নিয়ে সুদীপ কোনো মন্তব্য করতে চাননি। এর আগে তিনি বারবার বলেছেন, ‘মন্ত্রিত্ব বা নেতৃত্বের থেকেও আমার কাছে গুরুত্বপূর্ণ রাজ্যের স্বার্থ। রাজ্যবাসীর জন্য কিছু করতে পারাটাই আমার কাছে সবচেয়ে গুরুত্বপূর্ণ।’ সূত্র : ওয়েবসাইট।



 

Show all comments
  • md billal hossain ২ জুন, ২০১৯, ১:৪৫ এএম says : 0
    এটা তোমার জন্য উচিত্ ছিলো শয়তান।দলের সাথে বেইমানী।
    Total Reply(0) Reply
  • md billal hossain ২ জুন, ২০১৯, ১:৪৭ এএম says : 0
    এটা তোমার জন্য উচিত্ ছিলো শয়তান।দলের সাথে বেইমানী।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ