Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

গলাচিপায় জাতির পিতার ছবি ও শেখ রাসেল স্মৃতি সংসদ ভাংচুর

গলাচিপা ( পটুয়াখালী ) উপজেলা সংবাদাতা : | প্রকাশের সময় : ১ জুন, ২০১৯, ১১:১৫ পিএম

গলাচিপা উপজেলার চর কাজল ইউনিয়নের বড় শিবায় রাসেল স্মৃতিসংসদ ভাংচুর করেছে সান্ত্রাসী মান্নান ভ’ইয়া ও বি.এন.পির নেতা কর্মীরা। এতে আহত হয়েছে নুরু কাজী (৩৬) নামে একজন যুবক। নুরু কাজীকে চিকিৎসার জন্য গলাচিপা হাসপাতালে ভর্তি করা হয়েছে।
এলাকাবাসী জানায়, শুক্রবার গভীর রাতে মান্নান ভ’ইয়ার নেতৃত্বে রনি ভূইয়া, চুন্নু ভূইয়া, হুমায়ুন ভূইয়া, বাচ্চু ভূইয়া, লাবু ভূইয়া, মনির ভূইয়াসহ নাম না জানা আরো অনেক লোক চর কাজল ইউনিয়নের চর শিবায় শেখ রাসেল স্মৃতি সংসদের ভিতর ঢুকে জাতির পিতা বঙ্গবন্ধু, প্রধান মন্ত্রী শেখ হাসিনা, ও শেখ রাসেল ও বর্তমান গলাচিপা-দশমিনার সংসদ সদস্য এস.এম শাহজাদার ছবি ভাংচুর করে। চরশিবা শেখ রাসেল স্মৃতি সংসদের আহবায়ক মো. মঞ্জু ইসলাম জানান, শেখ রাসেল স্মৃতি সংসদ ভেঙ্গে ভিতরে ঢুকে নেত্রীসহ সকলের ছবি ভাংচুর করে বি.এন.পির মান্নান ভূইয়াসহ তার ছেলেরা ও বিএপির সন্ত্রীরা। তিনি আরো জানান, চর কাজলের ৭নং ওয়ার্ডে চর বিরাজ ¯øুইজ বাজারে আওয়ামী লীগের কোন নেতা-কর্মীদের ঢুকতে দিচ্ছে না। কৃষক লীগের ইউনিয়ন সাধারণ সম্পাদক ও ৮নং ওয়ার্ডের ইউ/পি সদস্য ভুট্টু বেপারী জানান, আওয়ামীলীগের আমলেও এ মান্নান ভূইয়ার অত্যাচারে এলাকার মানুষ অতিষ্ট। মান্নান ভ’ইয়া পাশের জেলা ভোলা থেকে ক্যাডার বাহিনী দিয়ে চরকাজল শোষন করছে। চরকাজল ইউনিয়ন চেয়ারম্যান সাইদুজ্জামান রুবেল মোল্লা জানান, তার ইউনিয়নে মন্নান ভূইয়ার বাহিনীই আওয়ামী লীগের নেতা-কর্মীদের হামলা মামলা কওে ব্যাপক ক্ষতি করছে। শেখ রাসেল স্মৃতি সংসদ ভাংচুর করেছে এতে প্রধানমন্ত্রীর ছবিসহ অনেকের ছবি ভাংচুর করেছে। এবং হাসপাতালে একজন আহত অবস্থায় আছে। এ ব্যাপারে এলাকার সাধারণ মানুষের মনে ক্ষোভ বিরাজ করছে। গলাচিপা থানার অফিসার ইন চার্জ মো. আখতার মোর্শেদ ঘটনাস্থল পরিদর্শন করেছেন ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভাংচুর


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ