Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

এবার বাংলায় মুসলমানকে চড়-ওঠবোস, বলানো হল ‘জয় শ্রীরাম’!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩০ মে, ২০১৯, ৪:২৫ পিএম

ভারতে দ্বিতীয়বার ক্ষমতায় এসেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বলেছেন, ‘সব কা সাথ, সব কা বিকাশ, সব কা বিশ্বাস।’ অর্থাৎ জাত, ধর্ম নির্বিশেষে তিনি সকলের সঙ্গে, সকলের বিকাশের জন্যে এবং সকলের বিশ্বাস অর্জনে কাজ করে যাবেন। কিন্তু বাস্তবে?
বাস্তবে গোটা দেশজুড়েই শুরু হয়েছে সেই বিদ্বেষের সুর। কোথাও ফেজ টুপি পড়ার জন্যে মুসলিম ব্যক্তিকে মারধর, কোথাও বা গোরুকে কেন্দ্র করে মুসলিমদের (এমনকী মহিলাও) অত্যাচার। কিন্তু সেসবই ছিল ভিনরাজ্যে।
এবার বাদ গেল না বাংলাও। সম্প্রতি একটি ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ঘুরে বেড়াচ্ছে, যেখানে এক বাঙালি মুসলমান ব্যক্তিকে কান ধরে ওঠবোস করানো হচ্ছে। বলতে বলা হচ্ছে জয় শ্রীরাম, শুধু তাই নয়, তাকে বলা হচ্ছে মমতা বন্দ্যোপাধ্যায়ের নাম আর নেওয়া যাবে না। কোনও তৃণমূল নেতার সঙ্গেও তাকে যেন আরও দেখা না যায়।
সেইসঙ্গে চলতে থাকে চড়। প্রাণের ভয়ে কার্যত আক্রমণকারীদের কথা অক্ষরে অক্ষরে পালন করছেন ওই ব্যক্তি। তবে ঘটনাস্থল কোথায় তা ওই ভিডিয়োতে স্পষ্ট নয়। তবে গোটা কথপোকথনটাই চলতে থাকে বাংলায়। এবিষয়ে যদিও এখনও বিজেপি বা তৃণমূল-কোনও দলেরই কোনও প্রতিক্রিয়া মেলেনি। সূত্র: টাইমস অব ইন্ডিয়া।



 

Show all comments
  • ash ৩০ মে, ২০১৯, ৮:৫৬ পিএম says : 0
    VAROTER MUSLIM DER.... HATE TULE NEW A WCHITH ! VAROTE AKTA MUKTI JUDHO HOWA WICHITH ! VAROTER MUSLIM DER OBOSHO E MUKTO HOTE HOBE
    Total Reply(0) Reply
  • ash ৩০ মে, ২০১৯, ৮:৫৯ পিএম says : 0
    BANGLA SHULD BE ADD WITH BANGLADESH, MAKE BIG BANGLADESH NO MORE WITH FA KING VAROT
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ