Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

মায়ের ফেলে যাওয়া নবজাতক চিকিৎসাধীন

বরিশাল ব্যুরো : | প্রকাশের সময় : ৩০ মে, ২০১৯, ১২:০৫ এএম

 বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে মায়ের ফেলে যাওয়া নবজাতকটি এখনও হাসপাতালের শিশু বিভাগে ভর্তি রয়েছে। শিশুটির শারীরিক অবস্থা দুর্বল হওয়ায় তাকে চিকিৎসা দেওয়া হচ্ছে।
হাসপাতালের সমাজসেবা কর্মকর্তা দিলরুবা জানিয়েছেন, শিশুটি অপরিপক্কভাবে জন্ম নেয়ায় দুর্বলতাজনিত সমস্যায় ভুগছে। তাকে নবজাতক ওয়ার্ডে রেখে চিকিৎসা দেয়া হচ্ছে। সুস্থ হওয়ার পর শিশুটিকে আগৈলঝাড়া উপজেলায় বিভাগীয় বেবী হোম ‘ছোটমনি নিবাস’ এ রাখা হবে। এতে আরও ৪/৫ দিন সময় লাগতে পারে। শিশুটিকে ছোটমনি নিবাসে দেওয়ার অনুমতি চেয়ে নবজাতক ইউনিটের রেজিষ্ট্রার্ড ডা. মইনের অনুমতি চেয়ে আবেদন করা হয়েছে।

মানসুরা বেগম পরিচয় দেয়া এক গর্ভবতী মহিলা গত মঙ্গলবার শেবাচিম হাসপাতালের প্রসূতি বিভাগে ভর্তি হলে সিজেরিয়ান অপারেশনের মাধ্যমে ওইদিনই তিনি কন্যা সন্তান জন্ম দেন। শিশুটি অসুস্থ হলে গত রোববার নবজাতক ইউনিটে স্থানান্তর করায় মা মানসুরা বেগম প্রসূতি বিভাগের ওয়ার্ডে থেকে যান। আর এ সুযোগেই মা হাসপাতাল থেকে পালিয়ে যায়। এমনকি হাসপাতালের রেজিস্টারে লেখা ঠিকানায় তাকে খুঁজে পাওয়া যায়নি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চিকিৎসা

২৩ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ