Inqilab Logo

বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আবারও ইনজুরিতে নেইমার

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৯ মে, ২০১৯, ৪:৩০ পিএম

আরো একটি বৈশ্বিক ফুটবল টুর্নামেন্টের আগে দুঃসংবাদ পেলেন ব্রাজিল ফুটবল সমর্থকরা। কোপা আমেরিকাকে সামনে রেখে জাতীয় দলের অনুশীলনে বাম হাঁটুতে চোট পেয়েছেন ব্রাজিল তারকা নেইমার। ব্রাজিল ফুটবল কনফেডারেশনের (সিবিএফ) পক্ষ থেকে বিষয়টি নিশ্চিত করে বলা হয়েছে, প্রয়োজনীয় চিকিৎসা নেবার পর নেইমার বাম হাঁটুতে কিছুটা অস্বস্তি বোধ করছেন।
ঘরের মাঠে আসছে ১৪ জুন থেকে শুরু হবে দক্ষিণ আমেরিকান ফুটবলের সর্বোচ্চ এই আসর। ব্রাজিলের অধিনায়ক হিসেবে নেইমারের স্থলাভিষিক্ত হয়েছেন দানি আলভেস। আজ অনুশীলনে হঠাৎ করেই একটি শট নিতে গিয়ে বাম হাঁটুতে চোট পান নেইমার। সাথে সাথে তিনি অনুশীলন ছেড়ে সাইডলাইনে চলে আসেন। সিবিএফ’র পক্ষ থেকে জানানো হয়েছে নেইমারকে সার্বক্ষণিক পর্যবেক্ষণে রাখা হয়েছে। আগামী ১৪ জুন বলিভিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে কোপা আমেরিকা মিশন শুরু করবে স্বাগতিক ব্রাজিল। ‘এ’ গ্রুপের অপর দলগুলো হলো বলিভিয়া, পেরু ও ভেনিজুয়েলা।
এর আগে পায়ের ইনজুরির কারণে চলতি বছরের শুরুতে প্রায় তিন মাস মাঠের বাইরে ছিলেন পিএসজির এই ফরোয়ার্ড। এবারের মৌসুমে সব ধরনের প্রতিযোগিতায় পিএসজি’র হয়ে ২৩ গোল করা নেইমার ইনজুরি থেকে ফিরে এসে গত মাসে কোপা ডি ফ্রান্সের ফাইনালে রেনের বিপক্ষে পরাজিত ম্যাচটিতে সমর্থকের সাথে অশোভন আচরনের দায়ে তিন ম্যাচ নিষিদ্ধ হন।
সাও পাওলোতে কোপা আমেরিকা শুরু করার আগে আটবারের চ্যাম্পিয়ন ব্রাজিল আগামী ৫ জুন কাতার ও ৯ জুন হন্ডুরাসের বিপক্ষে দুটি আন্তর্জাতিক প্রীতি ম্যাচ খেলবে।
গত রাশিয়া বিশ্বকাপের আগেও নেইমারকে নিয়ে তৈরি হয়েছিল একই শঙ্কা। শেষ পর্যন্ত চোট কাটিয়ে দলে ফিরলেও এ যাত্রা তার জন্য কী াপেক্ষা করছে তা জানতে অপেক্ষা করতে হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

২৩ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ