Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

গ্লোবাল ফ্যান ‘টাইগার শোয়েব’

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ মে, ২০১৯, ১২:৪১ এএম

চোখের সামনে মাশরাফি, সাকিব, তামিমদের কতো পুরষ্কার নিতে দেখেছেন শোয়েব আলী। আর তাদের হাতে পুরষ্কার নিতে দেখাই ছিল তার জন্য আনন্দের বিষয়। এবার সেই শোয়েব আলী নিজেও পাচ্ছেন পুরষ্কার। ভারতের গ্লোবাল স্পোর্টস ফ্যান অ্যাওয়ার্ড ২০১৯ পুরষ্কার পাচ্ছেন এ টাইগার।

প্রথমবারের মতো এ পুরষ্কারটি দেওয়া হচ্ছে পাঁচ জনকে। শোয়েবের সঙ্গে আছেন শচিন টেন্ডুলকারের ভক্ত সুধীর কুমার গৌতম, বিরাট কোহলির ভক্ত সুখমুর কুমার, পাকিস্তানের চাচা ক্রিকেট নামে খ্যাত আব্দুল জলিল এবং শ্রীলঙ্কার গায়ান সেনানায়েকে। আগামী ১৪ জুন বিশ্বকাপের ফাইনালের দিন ম্যানচেস্টারে এ পুরষ্কার প্রদান করা হবে তাদের হাতে।

বাংলাদেশ ক্রিকেট দলকে উৎসাহ দিতে সবসময়ই মাঠে উপস্থিত থাকেন শোয়েব। দেশের ক্রিকেট ভালোবাসেন তারা তো বটেই, ক্রিকেটের নুনতম খোঁজ খবর যারা রাখেন তারা সবাই এক নামেই চেনেন তাকে। বাংলাদেশের খেলা মানেই বাঘ সেজে পতাকা উড়িয়ে, চিৎকার করে টাইগারদের সমর্থন জানিয়ে উৎসাহ দেন। শুধু দেশেই নয়, দেশের বাইরেও টাইগারদের উৎসাহ দিতে উপস্থিত থাকেন তিনি। ভারত, শ্রীলঙ্কা, জিম্বাবুয়ে, দুবাই সহ অনেক দেশেই গিয়েছেন শোয়েব।

কদিন আগেই আয়ারল্যান্ডে প্রথমবারের মতো কোন টুর্নামেন্টে শিরোপা জিতেছে বাংলাদেশ। সেদেইন মাঠে থাকতে পারেননি শোয়েব। তাই কিছুটা আফসোস রয়েছে তার। তবে এবার ইংল্যান্ডে বাংলাদেশের বিশ্বকাপ জয় দেখেই সে অতৃপ্তির পূর্ণতা আনতে চান এ টাইগার।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রিকেট বিশ্বকাপ

২৫ জানুয়ারি, ২০২১
১৭ অক্টোবর, ২০১৮

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ