Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

‘পাকিস্তানে যা’, বলেই বিহারে মুসলিম যুবককে গুলি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৮ মে, ২০১৯, ৩:৩৭ পিএম

সংখ্যলঘু হওয়ার কারণে বিহারের বেগুসরাইয়ের চেরিয়া-বরিয়ারপুর থানার কুম্ভি গ্রামে এক যুবককে গুলি করা হল। পুলিশ বিদ্বেষমূলক অপরাধের ঘটনায় রাজীব যাদব নামে এক যুবকের বিরুদ্ধে এফআইআর দায়ের করেছে। তার খোঁজে তল্লাশি অভিযান শুরু করেছে পুলিশ।
অভিযোগ, সোমবার মত্ত অবস্থায় রাজীব রাস্তায় এক ফেরিওয়ালাকে তার নাম জিজ্ঞাসা করে। বছর তিরিশের ওই ফেরিওয়ালা জানান, তার নাম মহম্মদ কাশিম। কাশিমের অভিযোগ, এই শুনেই ওই মত্ত যুবক তাকে বলে, ‘এখানে কী করছিস? পাকিস্তানে যা।’ দু’জনের কথা কাটাকাটি হয়। এর পরেই একটি ‘ওয়ানশুটার’ বের করে কাশিমকে গুলি করে রাজীব। গুলি কাশিমের পিঠে লাগে। সেই অবস্থাতেই কাশিম পালায়। কাশিম এখন হাসপাতালে চিকিৎসাধীন। এই ঘটনার একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ে।
এই ঘটনার প্রেক্ষিতে বেগুসরাই লোকসভা আসনের সদ্য ‘রানার্স’ তথা সিপিআইয়ের কানহাইয়া কুমার অভিযোগ করেছেন, যে নেতারা এই বিদ্বেষের রাজনীতি ছড়িয়েছেন, তারাই এই ঘটনার জন্য দায়ী। তিনি অপরাধীকে অবিলম্বে গ্রেফতারের দাবি জানান। কানহাইয়ার আক্রমণের লক্ষ্য অবশ্যই তার প্রতিদ্বন্দ্বী তথা বেগুসরাইয়ের বিজয়ী সাংসদ, বিজেপির গিরিরাজ সিংহ। এর আগে গিরিরাজ দেশের একাধিক ব্যক্তিকে পাকিস্তানে যাওয়ার পরামর্শ দিয়েছেন। রাজীবের কথাতেও তাই সেই গিরিরাজেরই ছায়া দেখছেন কানহাইয়ারা। সূত্র: নিউজ ১৮।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ