Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

আবারো চীনের কোচ লিপ্পি

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৬ মে, ২০১৯, ৫:১২ পিএম

২০২২ কাতার বিশ্বকাপকে সামনে রেখে দ্বিতীয় মেয়াদে আবারো চায়না জাতীয় ফুটবল দলের কোচ হিসেবে নিয়োগ পেয়েছেন মার্সেলো লিপ্পি। চাইনিজ ফুটবল অ্যাসোসিয়েশন এক বিবৃবিতে পুনরায় কোচ হিসেবে লিপ্পির নিয়োগ নিশ্চিত করেছে। ইতালি ও জুভেন্টাসের সাবেক এই কোচ এর আগে দুই বছরেরও বেশী সময় চাইনিজ দলের দায়িত্ব পালন করেছেন।
গত জানুয়ারিতে এশিয়ান কাপের কোয়ার্টার ফাইনাল থেকে বিদায়ের হতাশা নিয়েই দল ছেড়ে দিয়েছিলেন। তার স্থানে ফ্যাবিও ক্যানাভারো জাতীয় দলের দায়িত্ব গ্রহণ করেন। কিন্তু গত মাসে চাইনিজ সুপার লিগের ক্লাব গুয়াংজু এভারগ্রান্ডে টাওবাওয়ের কোচিংয়ের দায়িত্বে মনোযোগী হবার নিমিত্তে জাতীয় দলের দায়িত্ব ছেড়ে দেন ক্যানাভারো।
আগামী মাসে ফিলিপাইন ও তাজিকিন্তানের বিপক্ষে প্রীতি ম্যাচের মধ্য দিয়ে দলের দায়ীত্ব বুঝে নেবেন লিপ্পি। ২০২২ বিশ্বকাপ বাছাইপর্বে এশিয়ান অঞ্চলের দ্বিতীয় রাউন্ডের ম্যাচ শুরু হবে আগামী ১৭ জুলাই থেকে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

২৩ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ