Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

পাক মসজিদে নামাযের সময় বোমা হামলা, ইমামসহ নিহত ২

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৪ মে, ২০১৯, ৭:২৫ পিএম

পাকিস্তানের দক্ষিণ-পশ্চিম বেলুচিস্তান প্রদেশের কোয়েটা শহরের একটি মসজিদে বোমা বিস্ফোরণে ইমামসহ অন্তত ২ জন নিহত এবং ২৫ জন আহত হয়েছেন। শুক্রবার পবিত্র জুম্মার নামাজ পড়াকালীন এই বিষ্ফোরণ ঘটে।

কোয়েটা সিভিল হাসপাতালের মুখপাত্র ওয়াসিম বেগ জানান, হাসপাতালের দুইটি লাশ ও ২৫ জন আহত অবস্থায় রয়েছেন। আহতদের হাসপাতালে ট্রমা কেন্দ্রে চিকিৎসা করা হচ্ছে।

পুলিশ কর্মকর্তাদের মতে, বোমাটি বেলুচিস্তানের রাজধানী কোয়েটার পশতুনাবাদ এলাকায় রেহমানিয়া মসজিদে স্থানীয় সময় বেলা ১ টা ১৫ মিনিটের সময় বিষ্ফোরিত হয়। শুক্রবারের জুমআর নামাজের জন্য মসজিদে প্রায় ৩০ থেকে ৪০ জন মুসলিম উপস্থিত ছিলেন, তখন বোমাটি বিস্ফোরিত হয়।

পুলিশ আরও জানায়, বোমাটি সেট করা ছিল যা বিকট শব্দে বিষ্ফোরিত হয় এবং জনবহুল এলাকাটির মসজিদের নিকটস্থ অনেক বাড়ির জানালার কাঁচ ভেঙে যায়। প্রাথমিকভাবে কোন দল এই হামলার দায় স্বীকার করেনি।

পুলিশ ও উদ্ধারকারী দল দ্রুতই ঘটনাস্থলে পৌঁছায় এবং লাশ উদ্ধার করে সিভিল হাসপাতালের পাঠায়। আহতদের মধ্যে অন্তত পাঁচজন গুরুতর অবস্থায় রয়েছেন। পুলিশ ও আধাসামরিক বাহিনী এই এলাকাটিকে ঘিরে রেখেছে এবং ঘটনার তদন্ত শুরু করেছে। মসজিদের নিরাপত্তার জন্য শহর জুড়ে ৩ হাজার নিরাপত্তা কর্মী নিযুক্ত করা হয়। তবে, এই মসজিদটি শহরের অবস্থিত হওয়ায় এখানে কোনো নিরাপত্তা ছিলনা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বোমা হামলা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ