Inqilab Logo

বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ঈদে ‘পরকীয়া’ কিনতে লাগবে ১৪ হাজার ৭০০ টাকা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৩ মে, ২০১৯, ১:৪০ পিএম

গত কয়েক মাস ধরে দেশে যে বিষগুলো খুবই চাঞ্চল্যকর পরিস্থিতির সৃষ্টি করেছে, তার মধ্যে পরকীয়ার ঘটনা অন্যতম। সংবাদপত্র খূললে কিংবা ইন্টারনেটে সংবাদমাধ্যমে ঢুকলে প্রতিদিনই কিছু না কিছু ঐ সংক্রান্ত ঘটনার খবর পাওয়া যায়। তবে এবার ঈদে ‘পরকীয়া’ নামক মেয়েদের এক পোশাক নিয়ে সামাজিক মাধ্যমে চলছে আলোচনার ঝড়।

ঈদ এলে মাস্তানি, দিলওয়ালে, ওবামা, মোদি কোট, মাসাককালি, বাজরাঙ্গি, পাখি, ওয়েস্টার্ন ক্যাপ্রিসহ বাহারি সব নাম ফিরে আসে পোশাকের বাজারে। ছোটদের পোশাকের এসব নাম নিয়ে তেমন শোরগোল কিংবা বিতর্ক দেখা না গেলেও সাম্প্রতিক বছরগুলোয় ভারতীয় বাংলা সিরিয়ালের কিরণমালা, অপরাধী, শিমুল, বকুল, সাতভাই চম্পাসহ পোশাকের নামগুলো বেশ হইচই দেখা গেছে। এ নিয়ে নানা মাধ্যমে সমালোচনাও হয়েছে বিস্তর।

তবে এবার পেছনের সব সমালোচনাকে ছাপিয়ে ঈদ বাজারে এসেছে মেয়েদের পোশাক ‘পরকীয়া’। রাজধানীর অভিজাত মার্কেটগুলোয় ক্রেতা আকর্ষণের জন্য বার্বি ডলের গায়ে সাঁটিয়ে রাখা হয়েছে এ পোশাকটি। এ নিয়ে ইতোমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে সমালোচনা শুরু হয়েছে।

দামের বাজারে অনেক এগিয়ে নতুন নামের এ পোশাকটি। পোশাকটির দাম হাঁকানো হয়েছে ১৪ হাজার ৭০০ টাকা। সামাজিক যোগাযোগ মাধ্যমে সমালোচনাকারীরা বলছেন, বর্তমান সমাজ বাস্তবতায় পোশাকের এমন নামকরণ বেহায়াপনার সুড়সুড়ি।



 

Show all comments
  • Safiullah ২৩ মে, ২০১৯, ২:০৪ পিএম says : 0
    Band it.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ