Inqilab Logo

বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

টানা বর্ষণে মঠবাড়িয়ায় ঈদের বাজার ক্রেতা শূন্য

প্রকাশের সময় : ৫ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

মঠবাড়িয়া (পিরোজপুর) উপজেলা সংবাদদাতা ঃ নিম্ন চাপের প্রভাবে গত ৩ দিন ধরে টান বর্ষণে মঠবাড়িয়া উপজেলার হাট-বাজারের ঈদের বাজার ক্রেতা শূন্য হয়ে পড়ায় ধস নেমেছে ঈদ ব্যবসায়। পৌর শহরের বিপণিবিতানগুলোতে ক্রেতাদের কিছু ভিড় পরিলক্ষিত হলেও গ্রাম্য বাজারের চিত্র সম্পূর্ণ ভিন্ন।
পবিত্র ঈদুল আজহার আর মাত্র ২/১ দিন বাকি। এ সময়ে গ্রাম্য বাজারের শাড়ি-কাপড়, গার্মেন্টস ও কসমেটিক্সের দোকানগুলোয় ক্রেতাদের উপচেপড়া ভিড় থাকার কথা। ৩ দিনের টানা বর্ষণের কারণে ক্রেতা শূন্য দোকানগুলো যেন খাঁ খাঁ করছে। উপজেলার মিরুখালী, ধানী সাফা, তুষখালী, সাপলেজা, বড় মাছুয়া, গুলিশাখালী ও আমরাগাছিয়া বাজারসহ বিভিন্ন বাজারে একই চিত্র দেখা গেছে।
মুক্তিযোদ্ধা সুপার মার্কেট ঘুরে দেখা গেছে, ঈদে কেনাকাটা করতে আসা বেশিরভাগ ক্রেতাই প্রবাসী পরিবারের লোকজন। পছন্দ হলেই তারা প্যাকেট বন্দি করছেন প্রয়োজনী সামগ্রী। এ ক্ষেত্রে দাম তাদের জন্য কোনো বিষয় না। অপরদিকে বিপাকে পড়েছেন সাধারণ ক্রেতা। পছন্দসই পোশাক কিনতে গেলে বাজেটের চেয়ে অতিরিক্ত দামের কারণে কিনতে পারছেন না অনেকেই। মিরুখালী বাজারের ইমরান কসমেটিক্সের মালিক মোঃ সাইদুল ইসলাম জানান, বৃষ্টিতে দোকানে কোন বিক্রি নাই। ঈদকে কেন্দ্র করে দোকানে উঠানো মাল বিক্রি না হলে টাকাগুলো আটকে যাবে বলে সাইদুল জানান। শাড়ি-কাপড় বিক্রেতা হাফেজ মনির জানান, ঈদের দিন পর্যন্ত বৃষ্টি থাকলে ব্যবসায়ীদের চরম ক্ষতি হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টানা বর্ষণে মঠবাড়িয়ায় ঈদের বাজার ক্রেতা শূন্য
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ