Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

রমজানে শত্রুদের প্রতিও আমরা আন্তরিকতা দেখাব: এরদোগান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৮ মে, ২০১৯, ২:৫৫ পিএম

পবিত্র মাহে রমজানের শিক্ষা থেকে উপকৃত হয়ে নিজেদের নতুন করে ঢেলে সাজাতে হবে বলে মন্তব্য করেছেন তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোগান।

মঙ্গলবার তুরস্কের ক্ষমতাসীন একে পার্টির সংসদীয় কমিটির বৈঠকে এরদোগান বলেন, রহমত ও মাগফিরাতের এ মাসে নিজেকে সবার বদলাতে হবে। মুসলমানদের রক্ত ঝরানো ইসরাইল, সিরিয়ার আসাদ বাহিনী, মিসরের স্বৈরশাসক আবদেল ফাত্তাহ সিসি এবং পিকেকে সন্ত্রাসীদের বিরুদ্ধেও আমরা এ মাসে আন্তরিক দৃষ্টিভঙ্গি প্রদর্শন করব।

দলীয় সংসদ সদস্যদের উদ্দেশে বক্তৃতাকালে এরদোগান বলেন, রমজান আমাদের পরস্পরের প্রতি সহমর্মী হতে শেখায়। সব ধরনের অসৎ কাজ, জুলুম ও পাশবিক কাজ থেকে নিজেকে ফিরিযে এনে উন্নত চরিত্র ও নৈতিক বলে বলিয়ান হওয়ার অপূর্ব সুযোগ রয়েছে এ মাসে।

আমরা যদি এ মাসটিকে যথাযথভাবে কাজে লাগাতে পারি, তা হলে এটি হবে আমাদের জন্য সৌভাগ্যের বিষয়। এ সময় তুর্কি প্রেসিডেন্ট রমজান মাসে তুরস্কসহ মুসলিম উম্মাহর সফলতা কামনা করেন।

সূত্র : টিআরটি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: তুরস্ক

২৮ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ