Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

টাঙ্গাইলে এক মাসে ১১ ধর্ষন

সখিপুর (টাঙ্গাইল) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৭ মে, ২০১৯, ১১:০১ এএম

চলতি বছরের এপ্রিল মাসে টাঙ্গাইলের বিভিন্ন উপজেলায় পাকিস্তানী মেয়েসহ ধর্ষন ও গণধর্ষনের শিকার হয়েছে ১১ জন। এছাড়া শিক্ষক কর্তৃক ধর্ষন চেষ্টার শিকারসহ সাতজন ছাত্রী-কিশোরী, তরুনী ও গৃহবধূ শ্লীলতাহানির শিকার হয়েছে।

ওইসব ঘটনায় পৃথকভাবে মোট ৩৩ জনকে আসামি করা হলেও ১১ জনকে গ্রেফতার করে জেলহাজতে পাঠিয়েছে পুলিশ। ঘটনার সত্যতা যাচাই এবং অনুসন্ধানের জন্য চারজনকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ শেষে জেলহাজতে পাঠানো হয়েছে বলে গত মঙ্গলবার দুপুরে নিশ্চিত করেছেন টাঙ্গাইল জেলার অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম) মোহাম্মদ আহাদুজ্জামান মিয়া। বাকি আসামিদের গ্রেফতারের চেষ্টা অব্যাহত রয়েছে বলেও জানান এই পুলিশ কর্মকর্তা।

টাঙ্গাইলের পুলিশ সুপার সঞ্জিত কুমার রায় মামলার বিবরন থেকে জানান, গত ১৭ই এপ্রিল টাঙ্গাইলের গোপালপুরে নানার বাড়ি বেড়াতে আসা চাচাতো ভাই আবুল হোসেনের বখাটে ছেলে আল আমিন এক পাকিস্তানী মেয়েকে ধর্ষন করে। এ ঘটনায় দায়ের করা মামলায় ধর্ষক আল আমিন ও তার মা আনোয়ারাসহ তিনজনকে গ্রেফতার ও অপহৃত পাকিস্তানী কিশোরীকে উদ্ধার করে পুলিশ। ১লা এপ্রিল দুপুরে ভূঞাপুর উপজেলার গাবসারা ইউনিয়নে বাসুদেবকোল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবদুল খালেকের বিরুদ্ধে চতুর্থ শ্রেনীতে পড়ুয়া এক শিক্ষার্থীকে কুপ্রস্তাব ও শরীরের আপত্তিকর স্থানে হাত দেয়ার অভিযোগে থানায় মামলা করা হয়। সখিপুরে প্রেমিক সাদ্দাম হোসেনের উপস্থিতিতে প্রেমিকাকে ধর্ষনের প্রধান আসামি মো. সাদ্দামকে (২৭) গত ৫ই এপ্রিল টাঙ্গাইল সদর নতুন বাসস্ট্যান্ড থেকে গ্রেফতার করে টাঙ্গাইল র‌্যাব-১২-এর সদস্যরা। ১২ই এপ্রিল রাত ৯টার দিকে টাঙ্গাইল নতুন বাসস্ট্যান্ড এলাকার ডিসি লেকে স্বামীকে আটকে রেখে স্ত্রীকে গণধর্ষনের ঘটনায় পুলিশ অভিযান চালিয়ে ছয় ধর্ষককে আটক করে। গোপালপুরে সিনেমায় নায়িকা বানানোর প্রতিশ্রুতি দিয়ে এক কলেজছাত্রীকে (১৯) আটকে রেখে ধর্ষনের অভিযোগে আকাশ ওরফে ফারুক শিকদারকে ১৬ই এপ্রিল আটক করে পুলিশ। ধর্ষক আকাশ ফরিদপুর জেলার বোয়ালমারী থানার মাইটকুমরা গ্রামের কাইয়ুম শিকদারের ছেলে। ১৪ই এপ্রিল নাগরপুরে প্রেমিকাকে বৈশাখী মেলায় বেড়াতে নিয়ে যাওয়ার কথা বলে কৌশলে বন্ধুর বাড়িতে নিয়ে এক ছাত্রীকে (১৬) ধর্ষনের ঘটনায় উপজেলার বেকড়া গ্রামের মৃত আবদুর রউফের ছেলে মোবারক হোসেন (২০) ও তার সহযোগী চৌবাড়িয়া গ্রামের মৃত আবদুল মিয়ার ছেলে রাজিব মিয়া কালুকে (২২) স্থানীয়রা আটক করে পুলিশে দেন। ১৬ই এপ্রিল ভূঞাপুরে মেয়েদের উত্ত্যক্ত ও শরীরে স্প্রে করার অপরাধে পাঁচ বখাটেকে অর্থদন্ড অনাদায়ে কারাদন্ড দেয়া হয়।

কালিহাতী উপজেলার এলেঙ্গায় তৃতীয় শ্রেনীর এক মাদ্রাসাছাত্রী ১২ই এপ্রিল ধর্ষনের শিকার হয়। মেয়েটির বাবা মামলা করার পরপরই অভিযুক্ত আনোয়ারকে গ্রেফতার করে পুলিশ। সখিপুরে স্বামী পরিত্যক্তা নারীকে (২১) অপহরন করে চারদিন আটকে রেখে দুই সন্তানের জনক মুখলেছ উদ্দিনের (৩৫) বিরুদ্ধে বন্ধুদের নিয়ে পালাক্রমে ধর্ষনের মামলা করা হয়। একই উপজেলায় ১৭ই এপ্রিল মিজানুর রহমান নামে এক শিক্ষক অষ্টম শ্রেনীতে পড়ুয়া এক ছাত্রীর শরীরের স্পর্শকাতর স্থানে হাত দিলে তাকে বিদ্যালয় থেকে বহিষ্কার করা হয়। ধনবাড়ীতে ২৬শে এপ্রিল দুপুরে জামালপুর সদরের রশিদপুর শেখপাড়া গ্রামের সুরুজ আলীর ছেলে মাদকাসক্ত ওয়াসিম (২২) ধনবাড়ী পৌরসভার বনিচন্দবাড়ী গ্রামে নিজ বাড়িতে ঘরে একা পেয়ে ঘুমন্ত এক শিশুকে ধর্ষন করে পালিয়ে যায়।

সখিপুরে সাত মাস পূর্বে পৌরসভার ৬নং ওয়ার্ডে বিধবা মহিলাকে পালাক্রমে ধর্ষন ও হত্যা মামলার প্রধান আসামী উপজেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম আহ্বায়ক সিহাবকে এপ্রিল মাসে গ্রেফতার করে সখিপুর থানা পুলিশ।



 

Show all comments
  • KHAN MOHD LIAQUAT ALI ৭ মে, ২০১৯, ১১:১০ এএম says : 0
    Require punishment as mentioned in the holy Quraan. Then this will stop immediately.
    Total Reply(0) Reply
  • শাওন ৭ মে, ২০১৯, ১১:২৭ এএম says : 0
    nice
    Total Reply(0) Reply
  • ss miah ৮ মে, ২০১৯, ৪:০৮ পিএম says : 0
    দেশের মানুষ এতো খারাপ কেন ? এখন ও বিচারের আশায়,কে করবে ?বিচার হবে এলাকায়, তৈরী হোক দর্শক আর নাই,মেরে ফেলতে পারে এমন একজন লোক, যে পাবে সেই মেরে ফেলবে কোনো জাজমেন্ট প্রয়োজন নাই,পুলিশ টাকা খাইয়া আবার ছেড়ে দেবে অতএব মেরে ফেলো,যে এ বিষয়ে প্রতিবাদ করবে তাকে সহ মেরে ফেলা হোক,,হোক সরকারি বা বেসরকারি লোক,এমন লোক মেরে ফেলাই উচিত, তবে জনগণের সামনে, যদি মানুষ ভালো হইতে চাই,আর বাঁচতে চাই,নগদ ফলাফল আর কোনো অপেক্কা নয়,পুলিশ চাইলে ১ দিনেই দেশ বা এলাকা ভালো করতে পারে,কোনো বেপার না সরকারি বেতনে পোষেন চাকরি ছেড়ে দে,আর না হয় এমন ১ দিন আসবে সব কমটা না পারলে ও পাবলিক পারেনা এমন কাজ দেশে নাই,তবে একটু তৈরি হতে হবে,
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ধর্ষণ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ