Inqilab Logo

শনিবার, ২৫ মে ২০২৪, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ভেনেজুয়েলায় সেনাবাহিনীর হেলিকপ্টার বিধ্বস্ত, নিহত ৭

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৫ মে, ২০১৯, ১০:০৫ এএম

ভেনেজুয়েলায় সেনাবাহিনীর একটি হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে সাত আরোহী নিহত হয়েছেন।

শনিবার সকালে রাজধানী কারাকাসের কাছে ঘটনাটি ঘটেছে বলে এক বিবৃতিতে জানিয়েছে দেশটির প্রতিরক্ষা মন্ত্রণালয়, খবর বার্তা সংস্থা রয়টার্সের।

মেঘলা আবহাওয়ার মধ্যে হেলিকপ্টারটি কারকাস থেকে মধ্যপশ্চিমাঞ্চলীয় রাজ্য কোহেদেসে যাওয়ার পথে ‘ভূপাতিত হয়’ বলে প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছে।

দুর্ঘটনার কারণ বের করতে কর্তৃপক্ষ তদন্ত শুরু করেছে বলে বিবৃতিতে বলা হয়েছে।

নিহতদের মধ্যে দুই জন লেফটেন্যান্ট কর্নেল ও পাঁচ জন জুনিয়র র‌্যাঙ্কের কর্মকর্তা বলে গণমাধ্যমের খবরগুলোতে জানানো হয়েছে।

এক টুইটে হেলিকপ্টার দুর্ঘটনায় নিহতদের জন্য ‘গভীর শোক প্রকাশ’ করে তাদের স্বজনদের প্রতি ‘সহমর্মিতা’ জানিয়েছেন ভেনেজুয়েলার প্রেসিডেন্ট নিকোলাস মাদুরো।

মাদুরো শনিবার কোহেদেসে ছিলেন। সেনাবাহিনীর ধারাবাহিক মহড়া প্রত্যক্ষ করার জন্য সেখানে গিয়েছিলেন তিনি।

‘যুক্তরাষ্ট্রের সৃষ্ট হুমকি’ মোকাবিলায় ভেনেজুয়েলার সামরিক বাহিনী প্রস্তুত আছে বলে সেদিন এক টেলিভিশন ভাষণে জানিয়েছেন তিনি।

বিরোধীদলীয় নেতা হুয়ান গুইদোকে সমর্থন দিয়ে যুক্তরাষ্ট্র সরকার তার বিরুদ্ধে একটি অভ্যুত্থান ঘটানোর চেষ্টা করছে বলে অভিযোগ করেছেন তিনি।

তিন মাস আগে মাদুরোকে ‘অবৈধ প্রেসিডেন্ট’ ঘোষণা করে নিজেকে ‘অন্তর্বর্তী প্রেসিডেন্ট’ ঘোষণা করেছিলেন জেনেজুয়েলার জাতীয় পরিষদের নেতা গুইদো।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভেনেজুয়েলা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ