Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

টানা ব্যর্থতায় ক্ষুব্ধ জিদান

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৯ এপ্রিল, ২০১৯, ৭:২১ পিএম

পয়েন্ট তালিকার অবনমন অঞ্চলের দল রায়ো ভাইয়েকানোর কাছে ১-০ গোলে হেরেছে রিয়াল মাদ্রিদ। ২০০৪ সালের পর যে ঘটনা ক্লাবটির ইতিহাসে প্রথম। চলতি মৌসুমে লিগে এটি তাদের দশম পরাজয়।
এই ম্যাচেও নিজের এক্সপেরিমেন্ট অব্যহত রাখেন জিনেদিন জিদান, দলে আনেন আট পরিবর্তন। ইনজুরির কারণে ছিলেন না চলতি মাসে রিয়ালের একমাত্র গোলস্কোরার করিম বেনজেমা। পরিবর্তিত একাদশ মন ভরাতে পারেননি কোচকে। মাঠের লড়াইয়ে এগিয়ে থেকেই প্রথমার্ধে আদ্রিয়ান এমবার্বার পেনাল্টি গোলে ম্যাচ জিতেছে অবনমনের শঙ্কায় থাকা ভাইয়েকানো।
আগের ম্যাচে গেটাফের সঙ্গ গোলশূন্য ড্র করার পরও দলের পারফম্যান্সে সন্তুষ্টির কথা জানিয়েছিলেন কোচ। কিন্তু ভাইয়েকানোর বিপক্ষে কোনো কিছুই ঠিকমতো হয়নি বলে মনে করেন জিদান, ‘আমরা গোল করতে ব্যর্থ হলাম, কিন্তু এটাই একমাত্র বিষয় ছিল না। শুরু থেকে শেষ পর্যন্ত কোনো বিভাগেই আমরা কিছু করতে পারলাম না।’ কোচিং ক্যারিয়ারে এই প্রথম টানা দুই ম্যাচে গোলশূণ্য থাকলেন ফরাসি কোচ। ২০০৯-১০ মৌসুমের পর লিগে দশ ও সব মিলে ১৬তম পরাজয় বরণ করল। জিদান বলেন, ‘কখনও কখনও গোল করাটা অসম্ভব হয়, কিন্তু তখনও আপনি সুযোগ সৃষ্টি করতে পারেন। আজ রাতে (রোববার) আমরা খেলতেই পারিনি।’ হারের দায় নিজের ঘাড়ে নিলেও শীষ্যদের পারফম্যান্সে খূশি নন জিজু, ‘আমি ক্ষুব্ধ। আমরা খুব খারাপ খেললাম এবং এর জন্য শুধু খেলোয়াড়রা নয় আমিও দায়ী। নিজেদের পারফরম্যান্সের জন্য আমাদের অনুতপ্ত হতে হবে।’
লিগে ৩৫ ম্যাচে ২০ জয় ও পাঁচ ড্রয়ে রিয়ালের সংগ্রহ ৬৫ পয়েন্ট । তিন ম্যাচ হাতে রেখে ইতোমধ্যে শিরোপা নিশ্চিত করেছে চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

২৩ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ