Inqilab Logo

মঙ্গলবার, ০৯ জুলাই ২০২৪, ২৫ আষাঢ় ১৪৩১, ০২ মুহাররম ১৪৪৬ হিজরী

হিমাচলে বাস খাদে পড়ে ১২ জনের মৃত্যু

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৮ এপ্রিল, ২০১৯, ৩:১৭ পিএম

ভারতীয় প্রজাতন্ত্রের অষ্টাদশ রাজ্য হিমাচল প্রদেশে যাত্রীবাহী বাস খাদে পড়েছে। এতে শেষ খবর পাওয়া পর্যন্ত নারী ও শিশুসহ প্রাণ হারিয়েছেন অন্তত ১২ জন। তাছাড়া গুরুতর আহত হয়েছেন বাসের আরও কমপক্ষে ২৪ যাত্রী। খবর এনডিটিভি।
শনিবার স্থানীয় সময় রাতে প্রদেশটির পাঠান কোট এবং ডালহৌসির মধ্যবর্তী চাম্বা এলাকায় নিয়ন্ত্রণ হারিয়ে বাসটি খাদে পড়লে এ হতাহতের ঘটনা ঘটে। কর্তৃপক্ষের দাবি, মর্মান্তিক এ দুর্ঘটনায় উদ্ধার কাজ এখনো অব্যাহত আছে।
দুর্ঘটনার বিষয়টি নিশ্চিত করে ডালহৌসির ডেপুটি পুলিশ সুপার মনিকা ভুটুনগুরু বলেছেন, ‘এ দিন বাসটি পাঠান কোট থেকে ডালহৌসি যাওয়ার পথে চাম্বা এলাকায় এলে আচমকা নিয়ন্ত্রণ হারিয়ে প্রায় ২০০ ফুট গভীর খাদটিতে পড়ে যায়। পরে খবর পেয়ে তাৎক্ষণিক রাজ্য পুলিশ ও উদ্ধারকারী দলের সদস্যরা ঘটনাস্থলে পৌঁছায়।’ উদ্ধার কার্যক্রম অব্যাহত আছে উল্লেখ করে ডালহৌসির ডেপুটি এই পুলিশ সুপার আরও বলেন, ‘আমাদের উদ্ধারকার্য এখনো চলছে। আমরা এখন পর্যন্ত বেশ কিছু আহত লোককে উদ্ধার করে দ্রুত স্থানীয় হাসপাতালে চিকিৎসার জন্য পাঠাই। যদিও দুর্ঘটনাকবলিত স্থান থেকে এখন পর্যন্ত ৮ জনের মৃতদেহ উদ্ধার করা হলেও পরবর্তীতে তা বেড়ে ১২ জনে দাঁড়ায়। তবে আমরা আশঙ্কা করছি, হতাহতের সংখ্যা বেশি থাকায় এবং এখনো সবাইকে উদ্ধার করতে না পারায় এতে মৃতের সংখ্যা আরও বাড়তে পারে।’
অপরদিকে মর্মান্তিক এই দুর্ঘটনার জন্য ইতোমধ্যে দুঃখ প্রকাশ করেছেন রাজ্যের মুখ্যমন্ত্রী জয়রাম ঠাকুর। তিনি ঘটনাস্থল পরিদর্শন শেষে স্থানীয় জেলা প্রশাসনকে দ্রুত যেকোনো ব্যবস্থা গ্রহণের নির্দেশ দিয়েছেন। তাছাড়া তিনি দুর্ঘটনাগ্রস্তদের সব ধরনের সহায়তা করার আশ্বাস প্রদান করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ