Inqilab Logo

বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

ইতিহাসের দ্বার প্রান্তে পোলোসাক

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৭ এপ্রিল, ২০১৯, ৫:২২ পিএম

ইতিহাসের পাতায় নাম ওঠাতে যাচ্ছেন অস্ট্রেলিয়ার নারী আম্পায়ার ক্লাইরি পোলোসাক। পুরুষদের ওয়ানডে ইতিহাসে প্রথম নারী আম্পায়ার হিসেবে দায়িত্ব পালন করতে যাচ্ছেন তিনি। আইসিসি ওয়ার্ল্ড ক্রিকেট লিগ ভিডিশন টু’র ফাইনালে আম্পায়ার হিসেবে দায়িত্ব পালন করবেন পোলোসাক। ফাইনালে মুখোমুখি হচ্ছে নামিবিয়া-ওমান।
এর আগে ২০১৭ সালের অক্টোবরে অস্ট্রেলিয়ার পুরুষদের ঘরোয়া আসরের ম্যাচে আম্পায়ারিং করেছিলেন তিনি। এবার ইতিহাসের পাতায় নাম তুলতে যাচ্ছেন ৩১ বছর বয়সী পোলোসাক।
ঐতিহাসিক মুহূর্তের সামনে দাঁড়িয়ে পোলোসাক বলেন, ‘ক্রিকেটে নারীরা আম্পায়ারিং করতে পারবেন না এমন কোন কারণ নেই। তবে এখন আমি রোমাঞ্চিত ও ভাগ্যবান। প্রথম মহিলা হিসেবে পুরুষদের ক্রিকেটে আম্পায়ার হিসেবে দায়িত্ব পালন করতে যাচ্ছি। মহিলা আম্পায়ারদের বিশ্ব জুড়ে ছড়িয়ে দেয়ার দারুণ এক উদ্যোগ এটি।’
২০১৬ সাল থেকে আন্তর্জাতিক ক্রিকেটে আম্পায়ারিং শুরু করেন পোলোসাক। এখন পর্যন্ত ১৫টি ওয়ানডে ম্যাচ পরিচালনা করেছেন তিনি। গত বছর মেয়েদের টি-২০ বিশ্বকাপে ইংল্যান্ড-ভারতের সেমিফাইনালেও আম্পায়ারের দায়িত্ব পালন করেন পোলোসাক। এছাড়া তিনি এবং এলোসি সেরিডান গত বছর অস্ট্রেলিয়ার মহিলা বিগ ব্যাশ লিগে একত্রে আম্পারিং করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইতিহাস

৬ ফেব্রুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ