Inqilab Logo

সোমবার, ১০ জুন ২০২৪, ২৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৩ যিলহজ ১৪৪৫ হিজরী

তিন ম্যাচ নিষিদ্ধ নেইমার

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৭ এপ্রিল, ২০১৯, ৩:৫২ পিএম

ম্যাচ অফিসিয়ালদের নিয়ে নেতিবাচক মস্তব্য করায় ইউরোপিয়ান প্রতিযোগিতায় পিএসজি ফরোয়ার্ড নেইমারকে তিন ম্যাচ নিষিদ্ধ করেছে ইউরোপিয়ান ফুটবলের সর্বোচ্চ সংস্থা উয়েফা।

শেষ মিনিটে ভিএআর’র সহায়তায় পাওয়া পেনাল্টির সুবাদে পিএসজিকে হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগের শেষ আটে নাম লেখায় ম্যানচেস্টার ইউনাইটেড। দলের তারকা স্ট্রাইকার নেইমার ইনজুরির কারণে গ্যালারিতে বসে এই ঘটনার সাক্ষি হন। পরে নিজের ইনস্টাগ্রাম পেজে ভিএআরে বিতর্কিত সিদ্ধাস্তের ব্যাপারে ক্ষোভ প্রকাশ করেন ব্রাজিল তারকা।

ফ্রান্সের রাজধানীতে অনুষ্ঠিত ফিরতি লেগে ম্যাচের শেষ মিনিটে পাওয়া সেই পেনাল্টি থেকে ইউনাইটেডের হয়ে গোল করেন মার্কাস র‌্যাশফোর্ড। ৩-১ গোলের জয় পায় প্রিমিয়ার লিগ জায়ান্টরা। প্রথম লেগে তারা ২-০ গোলে পিছিয়ে ছিল। দুই লেগ মিলে ৩-৩ সমতা থাকলেও অ্যাওয়ে গোলের সুবিধা নিয়ে শেষ হাসি হাসে ওলে গানার সুলশারের দল।

খেলা শেষে নিজের ইনস্টাগ্রাম একাউন্টে নেইমার লিখেন, ‘এটা একটা লজ্জার ব্যাপার, ভিএআরে রিপ্লে দেখার দায়িত্বে তারা এমন চারজন মানুষকে রাখল, যারা ফুটবল সম্পর্কে কিছুই জানে না। এটা পেনাল্টি হয় না। বল তার পেছনের দিকে আঘাত করলে কিভাবে হ্যান্ডবল হয়!’

এই নিষেধাজ্ঞার কারণে আগামী মৌসুমে গ্রুপ পর্বের প্রথম তিন ম্যাচে নেইমারকে দলে নিতে পারবে না ফরাসি চ্যাম্পিয়নরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

২৩ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ