Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

গোল উৎসব করে আবারও শীর্ষে লিভারপুল

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৭ এপ্রিল, ২০১৯, ৩:২১ পিএম

ঘরের মাঠে হাডার্সফিল্ড টাউনকে নিয়ে রীতিমত খেলল লিভারপুল। লিগ থেকে ইতোমধ্যে অবনমন নিশ্চিত হওয়া দলকে গোলবন্যায় ভাসিয়ে আবারও পয়েন্ট তালিকার চূড়ায় উঠেছে ইয়ুর্গুন ক্লপের দল।

শুক্রবার রাতে আনফিল্ডের ম্যাচে সফরকারীদের ৫-০ গোলে উড়িয়ে দেয় স্বাগতিকরা। দুটি করে গোল করেন সাদিও মানে ও মোহাম্মাদ সালাহ। তবে ম্যাচের মাত্র ১৫ সেকেন্ডের মাথায় গোল করে দারুণ কীর্তি গড়েছেন নবি কেউটা। প্রিমিয়ার লিগে এটি তাদের দ্রুততম গোলের রেকর্ড।

এই জয়ে এক ম্যাচ বেশি খেলে ম্যানচেস্টার সিটি চেয়ে আবারও দুই পয়েন্টে এগিয়ে শীর্ষে উঠল ‘অল রেড’ খ্যাত দলটি। লিগে বাকি দুই ম্যাচে তাদের প্রতিপক্ষ নিউক্যাসল ও জায়ান্ট কিলার খ্যাত উলভারহাম্পটন।

ম্যাচের শুরুতেই প্রতিপক্ষের ভুল পাসে ডি বক্সে বল পেয়ে যান সালাহ। তার রাড়ানো বলে প্লেসিং শটে গোলটি করেন গিনি মিডফিল্ডার কেউটা।

২৩তম মিনিটে রবার্টসনের পাঠানো ক্রসে হেডে ব্যবধান দ্বিগুণ করেন মানে। বিরতির ঠিক আগে লব শটে গোলরক্ষকের মাথার উপর দিয়ে বল জালে পাঠিয়ে ব্যবধান ৩-০ করে নেন সালাহ।

৬৬তম মিনিটে ম্যাচে নিজের দ্বিতীয় ও মৌসুমের ২০তম গোলে ব্যবধান আরো বাড়ান মানে। এবার হেন্ডারসনের ক্রসে হেডে বল জালে পাঠান সেনেগাল স্ট্রাইকার। আর ৮৩তম মিনিটে রবার্টসনের পাসে কাছ থেকে ব্যবধান ৫-০ করেন সালাহ। মৌসুমে মিশরীয় ফরোয়ার্ডের এটি সর্বোচ্চ ২১তম গোল, সতীর্থ মানে দ্বিতীয় স্থানে। ১৯ গোল নিয়ে তৃতীয় স্থানে ম্যান সিটির আর্জেন্টাইন ফরোয়ার্ড সার্জিও আগুয়েরো।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

২৩ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ