Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ফেনীর এসপি-ওসিসহ ৪০ জনকে জিজ্ঞাসাবাদ তদন্ত কমিটির

মাদরাসাছাত্রী নুসরাত হত্যাকান্ড

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ২৫ এপ্রিল, ২০১৯, ১২:০৩ এএম

মাদরাসাছাত্রী নুসরাত হত্যার ঘটনার রহস্য উদঘাটন ও পুলিশের দায়িত্বহীনতার বিষয়ে জানতে ফেনীর পুলিশ সুপার ও সোনাগাজী থানার সাবেক ওসিসহ সংশ্লিষ্ট ৪০ জনকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। হত্যাকান্ডের ঘটনা তদন্তে গঠিত পুলিশ সদরদফতরের উচ্চপর্যায়ের কমিটির কর্মকর্তারা এ জিজ্ঞাসাবাদ করেন। সোনাগাজী উপজেলার বিভিন্ন ব্যাংকের শাখা পরিদর্শন করেছেন সিআইডির তদন্ত দল। এ সময় ব্যাংকগুলো থেকে বিভিন্ন তথ্য সংগ্রহ করেন তারা। সোনাগাজী ইসলামিয়া ফাজিল মাদরাসার গভর্নিং কমিটি বাতিল করে নতুন এডহক কমিটি গঠন করা হয়েছে।এ কমিটির মেয়াদ হবে ৬ মাস।
দায়িত্বশীল সূত্র জানায়, নুসরাতকে যৌন হয়রানির পর তাকে আগুন দেয়া এবং তার মৃত্যু পর্যন্ত প্রতিটি স্তরে যেসব পুলিশ কর্মকর্তা যুক্ত ছিলেন তাদের জবানবন্দি নিয়েছে পুলিশ সদরদফতরের তদন্ত কমিটি। এ তালিকায় পুলিশ সুপার ও ওসিসহ মাদরাসা প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারাও ছিলেন।
পুলিশ সদর দফতরের এআইজি মো. সোহেল রানা বলেন, তদন্ত চলছে। তথ্য সংগ্রহের প্রাথমিক কাজ শেষ। শিগগিরই প্রতিবেদন জমা দেয়া হবে। প্রতিবেদনে কার কতটুকু দায় ছিল কিংবা আসলেই কারও দায় ছিল কি না- সে বিষয়গুলো পরিষ্কার হয়ে যাবে।
তিনি আরও বলেন, প্রতিবেদনে যদি পুলিশের কোনো সদস্যের দায়িত্বে অবহেলা বা অপরাধের প্রমাণ পাওয়া যায় তবে তাদের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। তাদের অপরাধ ফৌজদারি সমতুল্য হলে প্রচলিত আইনে মামলা হবে। আগামী ৮-১০ দিনের মধ্যে প্রতিবেদন জমা দেয়া যাবে। তদন্তের বিষয়ে সম্প্রতি ফেনীতে কমিটির প্রধান এবং পুলিশ সদর দফতরের ডিআইজি মো. রুহুল আমীন বলেন, প্রাথমিকভাবে নুসরাতের ঘটনায় সোনাগাজী থানার সাবেক ওসির ত্রুটি-বিচ্যুতির প্রমাণ পাওয়া গেছে। ওসিসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তার গাফিলতির বিষয়ে তদন্ত চলছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হত্যা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ