Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

৭ সেকেন্ডেই গোল!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৪ এপ্রিল, ২০১৯, ৫:২২ পিএম

রেফারি বাঁশি বাজিয়ে ম্যাচ শুরু করতে না করতেই গোল। দর্শকরাও হয়ত ঠিকমত বসতে পারেনি, তার আগেই মাত্র ৭.৬৯ সেকেন্ডে ওয়াটফোর্ডের জালে বল পাঠিয়ে সাউদাম্পটনের স্ট্রাইকার শেন লং প্রিমিয়ার লিগের ইতিহাসে দ্রুততম গোলের রেকর্ড গড়েছেন। ম্যাচটি শেষ পর্যন্ত ১-১ গোলে ড্র হয়েছে।
কিক-অফের পর পাস পেয়েছিলেন ওয়াটফোর্ডের ডিফেন্ডার ক্রেইগ ক্যাথকার্ট। বলটি ক্যাথকার্ট উড়িয়ে মেরেছিলেন সতীর্থদের দিকে। কিন্তু আয়ারল্যান্ডের জাতীয় দলের স্ট্রাইকার লং বলটি পেয়ে গোলরক্ষক বেন ফস্টারের মাথার উপর দিয়ে জালে প্রবেশ করান। ধুকতে থাকা সাউদাম্পটনের হয়ে লংয়ের এটা মৌসুমের চতুর্থ গোল, গত চার ম্যাচ থেকে এসেছে তিনটি।

এর আগে টটেনহ্যামের ডিফেন্ডার লিডলে কিং ২০০০ সালের ডিসেম্বরে ব্র্যাডফোর্ডের বিপক্ষে ৯.৯ সেকেন্ডে গোলে করে এতদিন পর্যন্ত দ্রুততম গোলের রেকর্ডটি ধরে রেখেছিলেন। ৩২ বছর বয়সী লং সেই রেকর্ডকে ছাড়িয়ে গেলেন। মঙ্গলবার ব্রাইটনের বিপক্ষে টটেনহ্যামের ম্যাচটি উপভোগ করতে স্পারসদের নব নির্মিত মাঠে উপস্থিত ছিলেন কিং। আর সেখানে বসেই নিজের করা ১৯ বছরের রেকর্ড ভঙ্গের সংবাদটি তিনি পেয়েছেন।
কিংয়ের গোলের পর ২০০৩ সালে ম্যানচেস্টার সিটির বিপক্ষে নিউক্যাসেলের হয়ে ১০.৫২ সেকেন্ডে গোল করে এই তালিকায় দ্বিতীয় স্থানে ছিলেন এ্যালান শিয়েরার। গত মৌসুমে ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে টটেনহ্যামের স্ট্রাইকার ক্রিস্টিয়ান এরিকসেন ১০.৫৪ সেকেন্ডে গোল করেছিলেন।
লংয়ের ঐতিহাসিক এই গোলে অবশ্য ওয়াটফোর্ডের মাঠে সাউদাম্পটনের জয় নিশ্চিত হয়নি। ৯০ মিনিটে এফএ কাপ ফাইনালিস্ট ওয়াটফোর্ডের হয়ে সমতা ফেরান আন্দ্রে গ্রে। যদিও এই ড্রয়ে সেইন্টসরা অন্তত রেলিগেশন এড়ানোর লড়াইয়ে টিকে থাকলো। তিন ম্যাচ হাতে রেখে তলানির তৃতীয় দল কার্ডিফের থেকে ৬ পয়েন্ট দুরে রয়েছে সাউদাম্পটন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

২৩ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ