Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

তিন পুলিশ হত্যা মামলার রায় আটজনের যাবজ্জীবন

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ২৪ এপ্রিল, ২০১৯, ১:৫৪ পিএম

পাবনা ঢালার চরে নিষিদ্ধ ঘোষিত চরমপন্থী দল পূর্ববাংলা সর্বহারা পার্টির সদস্যদের হাতে ৩ পুলিশ হত্যা মামলার রায়ে রাজশাহীর দ্রুত বিচার ট্রাইব্যুনালে আট আসামির যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন। অভিযোগ প্রমাণিত না হওয়ায় তিন আসামিকে বেকসুর খালাস দেয়া হয়েছে। বুধবার দুপুরে আদালতের বিচারক অনুপ কুমার এ রায় ঘোষণা করেন।

রাজশাহী দ্রুত বিচার ট্রাইব্যুনালে আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট এন্তাজুল হক বাবু জানান, মামলায় মোট ১৫ জন আসামি ছিলো। এর মধ্যে চার আসামি গত বছর ক্রসফায়ারে নিহত হয়েছে। বাকি ১১ আসামির মধ্যে আটজনকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। এদের মধ্যে দুইজন পলাতক রয়েছে। অভিযোগ প্রমাণিত না হওয়ায় তিন আসামিকে বেকসুর খালাস দেওয়া হয়।

উল্লেখ্য, ২০১০ সালের ২০ জুলাই পাবনার বেডায় চরমপন্থীদের হাতে নিমর্মভাবে খুন হন তিন পুলিশ সদস্য। ২০ জুলাই রাতে পাবনার বেড়া উপজেলার ঢালাচর পুলিশ ফাঁড়ির ইনচার্জ উপ-পরিদর্শক কফিল উদ্দিন (৫০), নায়েক ওয়াহেদ আলী (৩৫) ও কনস্টেবল শফিকুল ইসলামকে (৩৫) গুলি করে হত্যা করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যাবজ্জীবন

২৮ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ