Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

ক্ষণস্থায়ী এই জীবনে চিরস্থায়ী বন্ধন সৃষ্টি করতে হবে- ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ এপ্রিল, ২০১৯, ১২:০৩ এএম

ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী বলেছেন, ক্ষণস্থায়ী এই জীবনে চিরস্থায়ী বন্ধন সৃষ্টি করতে হবে আমাদের। আমাদের জীবনের মত, ভূমি মন্ত্রণালয়েও আমাদের অবস্থান চিরস্থায়ী নয়। আমারা যদি আমাদের উপর অর্পিত পবিত্র দায়িত্ব ঠিকভাবে পালন করতে পারি, তাহলে আমাদের কাজের মধ্য দিয়ে মানুষের মনে স্থান নিয়ে তাদের সাথে চিরস্থায়ী বন্ধন সৃষ্টি করতে পারব। নতুন বছরে আমাদের অঙ্গীকার থাকবে আমরা যেন সুন্দর ভাবে এবং সুনামের সাথে নিজ দায়িত্ব পালন করতে পারি।
গতকাল সোমবার ভূমি মন্ত্রণালয়ের সভাকক্ষে অত্র মন্ত্রণালয়ের সকল পর্যায়ের কর্মকর্তা-কর্মচারীদের সাথে বাংলা নববর্ষে’র (১৪২৬) শুভেচ্ছা বিনিময়কালে তিনি এসব কথা বলেন।
ভূমি সচিব মোম মাক্ছুদুর রহমান পাটওয়ারী সকল কর্মকর্তা-কর্মচারীদের প্রতি পুরনো অশুভ সব ফেলে দিয়ে নতুন বছরে নবোদ্যমে নিজেদের জনসেবায় নিয়োজিত করার আহবান জানান।
উদ্ভাবনী কর্মসূচিতে আরইবি প্রথম পুরস্কারে ভ‚ষিত
শেখ হাসিনার উদ্যোগ-ঘরে ঘরে বিদ্যুৎ’ এই শ্লোগানকে সামনে রেখে বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড ব্যাপক কর্মসূচী গ্রহণ করে। এরই ধারাবাহিকতায় আরইবি উদ্ভাবনী কর্মসূচীতে প্রথম পুরস্কারে ভ‚ষিত হয়েছে। গত বুধবার (১০ এপ্রিল) বিদ্যুৎ বিভাগ ও এর আওতাধীন দপ্তর/সংস্থা/কোম্পানীর সমন্বয়ে অনুষ্ঠিত ইনোভেশন শোকেসিং ২০১৯ এর ২৫ পাইলট উদ্ভাবনী উদ্যোগের মধ্যে থেকে ৫ উদ্যোগকে পুরস্কারের জন্য মনোনীত করা হয়। এর মধ্যে বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডের ‘আলোর ফেরিওয়ালা’ ১ম পুরস্কারে ভ‚ষিত হয়। বিদ্যুৎ বিভাগের সিনিয়র সচিব ড. আহমদ কায়কাউসের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর বিদ্যুৎ, জ্বালানী ও খনিজ সম্পদ বিষয়ক উপদেষ্টা ড. তৌফিক-ই-ইলাহী চৌধুরী বীর বিক্রম। এ ছাড়া আরো উপস্থিত ছিলেন বিদ্যুৎ বিভাগ, প্রধানমন্ত্রীর কার্যালয় ও বিদ্যুৎ বিভাগের আওতাধীন অন্যান্য সংস্থার উর্ধ্বতন কর্মকর্তাগণ। ‘আলোর ফেরিওয়ালা’-এই উদ্ভাবনী কর্মসূচীর প্রথম পুরস্কার গ্রহণ করেন বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডের চেয়ারম্যান মেজর জেনারেল মঈন উদ্দিন (অব.)। -প্রেস বিজ্ঞপ্তি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জীবন

২৮ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ