Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

বর্নাঢ্য আয়োজনে বাকৃবিতে বর্ষবরণ

রাকিবুল হাসান,বাকৃবি সংবাদদাতা | প্রকাশের সময় : ১৪ এপ্রিল, ২০১৯, ৩:৪৭ পিএম

প্রতি বছরের ন্যায় নানা আয়োজনের মধ্য দিয়ে বাংলা নবর্বষ ১৪২৬ কে বরণ করেছে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) । রবিবার সকাল ৭ টার দিকে একটি বর্নাঢ্য শোভাযাত্রা দিয়ে শুরু হয় বর্ষবরণ। শোভাযাত্রাটি বিশ্ববিদ্যালয়ের ধুমকেতু চত্বর থেকে শুরু হয়ে বৈশাখী চত্বরে গিয়ে শেষ হয়।
শোভাযাত্রা শেষে বর্ষবরণ অনুষ্ঠানের উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. মো. আলী আকবর। বর্ষবরনে নতুন মাত্রা যোগ করতে শিশু কিশোর কাউন্সিল, মহিলা সংঘ, শিক্ষক সমিতি এবং বিশ্ববিদ্যালয়ের সম্মিলিত সাংস্কৃতিক জোট বর্নাঢ্য সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে। বৈশাখ উপলক্ষে আয়োজিত মেলায় রক্তদাতা সংগঠন বাঁধন, রোটার‌্যাক্ট ক্লাব, কৃষিবিদ ইনস্টিটিউট বাকৃবি শাখা, মহিলা সংঘ, ফুড ইঞ্জিনিয়ারিং ক্লাব, কম্পাস নাট্য সম্প্রদায়, হাসিমুখ, পোল্ট্রি বিজ্ঞান বিভাগ, কৃষি বিশ্ববিদ্যালয় হাই স্কুলসহ বিভিন্ন সাংস্কৃতিক ও সামাজিক সংগঠন পিঠা, মিঠাই ও সৌখিন জিনিসপত্রের স্টল দেয়। পরে সকাল ৯টার দিকে স্বেচ্ছায় রক্তদাতাদের সংগঠন বাঁধনের পক্ষ থেকে সবচেয়ে বৃহৎ মঙ্গল শোভাযাত্রা বের করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বর্ষবরণ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ