Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

চট্টগ্রামে বর্ষবরণ অনুষ্ঠান শেষ করতে হবে বিকেল ৫টার মধ্যে

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৩ এপ্রিল, ২০১৮, ১২:০০ এএম

চট্টগ্রামে বাংলা নববর্ষ বরণের অনুষ্ঠান বিকেল ৫টার মধ্যে শেষ করে অনুষ্ঠান স্থল ত্যাগ করার নির্দেশনা দিয়েছে পুলিশ। আগামীকাল শনিবার নগরীর ডিসি হিলের নজরুল স্কয়ার ও সিআরবির শিরীষতলাসহ বিভিন্ন স্থানে বর্ষবরণের অনুষ্ঠানে তিন স্তরের নিরাপত্তায় মোতায়েন থাকবে তিন হাজার পুলিশ সদস্য। এরপরও নিরাপত্তার স্বার্থে নির্ধারিত সময়ের মধ্যে অনুষ্ঠান শেষ করার নির্দেশনা দেয়া হয়। চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) পক্ষ থেকে গতকাল (বৃহস্পতিবার) এ নির্দেশনা জানিয়ে দেন অতিরিক্ত পুলিশ কমিশনার (অপরাধ ও অভিযান) আমেনা বেগম।
এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, এবার নগরীর ডিসি হিল, সিআরবির শিরীষতলা, এমএ আজিজ স্টেডিয়াম, পতেঙ্গা সী-বীচ এলাকাসহ নগরীর ১৬টি থানা এলাকায় বিভিন্ন প্রতিষ্ঠান ও সংগঠনের উদ্যোগে বর্ষবরণ অনুষ্ঠানের আয়োজন করা হবে। নিরাপত্তার স্বার্থে বর্ষবরণের সকল অনুষ্ঠান বিকেল ৫টার মধ্যে শেষ করে অনুষ্ঠানস্থল থেকে দর্শনার্থীদের চলে যেতে হবে। এছাড়া অনুষ্ঠানস্থলে কোন ভুভুজেলা বাজানো, বাজি, পটকা বহন ও ফোটানো নিষিদ্ধ, বড় ব্যাগ, পোটলা ব্যবহার করা যাবে না। অনুষ্ঠানস্থলে কোন পানির বোতলও বহন করা যাবে না। ডিসি হিল ও সিআরবিতে পুলিশ কমিশনারের উদ্যোগে পানির ব্যবস্থা থাকবে।
এছাড়াও নিরাপত্তার স্বার্থে সিসি ক্যামেরা বসানোর পাশাপাশি পুলিশের সোয়াট ও বোমা নিষ্ক্রিয়করণ টিম প্রস্তুত থাকার কথাও জানান আমেনা বেগম। বর্ষবরণ অনুষ্ঠানে ৩ স্তরের নিরাপত্তায় থাকবে ৩ হাজার পুলিশ সদস্য। সংবাদ সম্মেলনে নগর গোয়েন্দা পুলিশের উপ কমিশনার হাসান মোহাম্মদ শওকত আলী, নগর পুলিশের উপ কমিশনার (দক্ষিণ) এসএম মোস্তাইন হোসেন, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ) শাহ মোহাম্মদ আবদুর উপস্থিত ছিলেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বর্ষবরণ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ