Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

নানা আয়োজনে বাকৃবিতে বর্ষবরণ

বাকৃবি সংবাদদাতা | প্রকাশের সময় : ১৪ এপ্রিল, ২০১৮, ২:০৪ পিএম

প্রতিবছরের মতো এ বছরেও বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় (বাকৃবি) ক্যাম্পাসে নানা আয়োজনের মধ্য দিয়ে উৎসবমুখর পরিবেশে উদযাপন করা হয়েছে বাংলা নববর্ষের প্রথম দিন। শনিবার সকাল ৭টার দিকে বর্ণাঢ্য বৈশাখী শোভাযাত্রা ও যেমন খুশি তেমন সাজো প্রতিযোগিতার মধ্য দিয়ে বাংলা ১৪২৫ নতুন বর্ষকে বরণ করে নেয় বিশ্ববিদ্যালয়ের জাতীয় দিবস উদযাপন কমিটি।

বিশ্ববিদ্যালয়ের ধুমকেতু ক্লাব থেকে শুরু করে বর্ণাঢ্য শোভাযাত্রাটি বৈশাখী চত্বরে গিয়ে শেষ হয়। শোভাযাত্রা শেষে বর্ষবরণ অনুষ্ঠানের উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আলী আকবর। এরপর বর্ষবরণে নতুনমাত্রা যোগ করতে শিশু কিশোর কাউন্সিল, মহিলা সংঘ, শিক্ষক সমিতি ও বিশ্ববিদ্যালয়ের সম্মিলিত সাংস্কৃতিক জোট সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন করে । এছাড়াও মেলায় স্বেচ্ছায় রক্তদাতাদের সংগঠন বাঁধন, কৃষিবিদ ইনস্টিটিউশন বাকৃবি শাখা, মহিলা সংঘ, ফুড ইঞ্জিনিয়ারিং ক্লাব, কম্পাস নাট্য সম্প্রদায়, হাসিমুখ, পোল্ট্রি বিজ্ঞান বিভাগ, কৃষি বিশ্ববিদ্যালয় হাইস্কুলসহ বিভিন্ন সাংস্কৃতিক ও সামাজিক সংগঠনের পিঠা, মিঠাই ও বিভিন্ন সৌখিন জিনিসপত্রের স্টল দেয়।

এরপর সকাল ৯টার দিকে স্বেচ্ছায় রক্তদাতাদের সংগঠন ‘বাঁধনের’ পক্ষ থেকে আর একটি বর্ণিল শোভাযাত্রা বের হয়। এছাড়াও পহেলা বৈশাখকে রাঙিয়ে তুলতে বিনোদন সংঘ আয়োজন করেছে বর্ণিল ঘুড়ি উৎসব, বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সংগঠনের আয়োজনে বৈশাখী উৎসব, হা-ডু-ডু খেলার আয়োজন করা হয়।



 

Show all comments
  • ১৫ এপ্রিল, ২০১৮, ১১:২৮ এএম says : 0
    সংস্কৃতি পালন করার ক্ষেত৾ে ধর্মীয় দিকটিও আমলে নেওয়া প৾য়োজন।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বর্ষবরণ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ