Inqilab Logo

সোমবার, ১০ জুন ২০২৪, ২৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৩ যিলহজ ১৪৪৫ হিজরী

ইউনাইটেডকেই গুরুত্ব দিচ্ছেন পগবা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৩ এপ্রিল, ২০১৯, ৬:৫৩ পিএম

অনেক দিন ধরেই লা লিগা জায়ান্ট রিয়াল মাদ্রিদের সাথে যোগাযোগের গুঞ্জন ম্যানচেস্টার ইউনাইটেড মিডফিল্ডার পল পগবার। তবে ইউনাইটেড কোচ ওলে গানার সুলশার মনে করেন, পগবার ভবিষ্যত জড়িয়ে আছে বলে তার দলের সাথে।

গত মাসে জিনেদিন জিদান রিয়াল মাদ্রিদে ফেরার পর পগবা মন্তব্য করেছিলেন, সান্তিয়াগো বার্নাব্যুতে খেলা সবসময়ই তার স্বপ্ন। এরপর থেকে বার্নাব্যুতে পগবার যাওয়া নিয়ে জোর গুঞ্জন শুরু হয়। এদিকে ২০১৮ সালের বিশ্বকাপ জয়ী দলের সদস্য পগবাকে দলে নিতে জিদান নিজেও যখন আগ্রহ প্রকাশ করেন তখন বিষয়টি আরো জোরালোভাবে সামনে চলে আসে। ২০১৬ সালে জুভেন্টাস থেকে ইউনাইটেডে যোগ দেবার সময়ই পগবার উপর চোখ পড়েছিল জিদানের।

এদিকে ইউনাইটেড ম্যানেজার সুলশার বলেছেন, সব ধরনের গুঞ্জন সত্ত্বেও ক্লাবের সাথে পগবার চুক্তির শর্ত আছে। এখানে গণমাধ্যম, দলবদল, গুঞ্জন অনেক বিষয়ই সামনে আসতে পারে। কিন্তু সব কিছুকে পিছনে ফেলে পগবার সাথে গঠনমূলক আলোচনার বিষয়টি স্বীকার করেছেন সুলশার। এ সম্পর্কে সুলশার বলেন, ‘যখন তার সাথে কথা হয়েছে তার মধ্যে কোন ধরনের পার্থক্য চোখে পড়েনি। সে শুধুমাত্র খেলায় মনোনিবেশ করেছে এবং নিজের সেরাটা দিতে চেয়েছে। একজন পেশাদার খেলোয়াড় হিসেবে আমি তার জন্য গর্বিত। বার্সেলোনার বিপক্ষে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে ১-০ গোলে পরাজিত হওয়ার ম্যাচে ১৫ মিনিট পর সবাইকে ছাপিয়ে পগবার ওপর আমার বিশ্বাস ছিল। ঐ সময় সে দলকে দারুনভাবে সামাল দিয়েছে। বিশেষ করে প্রথমার্ধটা তার জন্যই আমরা রক্ষা পেয়েছি। যদিও শেষ পর্যন্ত আর ম্যাচটা ধরে রাখা যায়নি। শারিরীকভাবেই ম্যাচটিতে সে নিজেকে দারুনভাবে ফিট প্রমান করেছে।’

এবারের মৌসুমে সব ধরনের প্রতিযোগিতায় ইউনাইটেডের হয়ে ১৪টি গোল করেছেন ফরাসি তারকা পগবা। এর মধ্যে প্রিমিয়ার লিগে করেছেন ১১ গোল, গোলে সহায়তা করেছেন নয়বার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

২৩ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ