Inqilab Logo

সোমবার, ১০ জুন ২০২৪, ২৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৩ যিলহজ ১৪৪৫ হিজরী

মুসলমান অভিবাসীদের বঙ্গোপসাগরে ছুড়ে ফেলার হুমকি দিলেন অমিত শাহ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৩ এপ্রিল, ২০১৯, ৪:২০ পিএম | আপডেট : ৬:৩৭ পিএম, ১৩ এপ্রিল, ২০১৯

ভারতের মুসলমান অভিবাসীদের বঙ্গোপসাগরে ছুড়ে ফেলার হুমকি দিলেন দেশটির ক্ষমতাসীন দল বিজেপি-র প্রধান অমিত শাহ। বৃহস্পতিবার পশ্চিমবঙ্গে এক সমাবেশে এমন হুঁশিয়ারি দেন তিনি। বিজেপি প্রধান বলেন, অনুপ্রবেশকারীরা বাংলার মাটিতে উঁইপোকার মতো। বিজেপি সরকার তাদের এক এক করে তুলে বঙ্গোপসাগরে ছুড়ে ফেলবে। শুক্রবার রাতে এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে ‍যুক্তরাজ্যভিত্তিক সংবাদমাধ্যম রয়টার্স।

রয়টার্সের প্রতিবেদনে বলা হয়, অমিত শাহ তার বক্তব্যে অবৈধ মুসলিম অভিবাসী বলতে তাদের বাংলাদেশি হিসেবে ইঙ্গিত করেছেন। এর আগে ২০১৮ সালের সেপ্টেম্বরেও মুসলমান অভিবাসীদের উঁইপোকা হিসেবে আখ্যয়িত করেছিলেন অমিত শাহ। সে সময় মানবাধিকার সংগঠনগুলো তার ওই বক্তব্যের সমালোচনা করেছিল। মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয়ও তাদের বার্ষিক মানবাধিকার প্রতিবেদনে তার ওই বিদ্বেষমূলক বক্তব্য তুলে ধরে।

বাংলাদেশ ও পাকিস্তান থেকে ভারতে পাড়ি দেওয়া হিন্দু, বৌদ্ধ, জৈন ও শিখ ধর্মাবলম্বীদের ভারতের নাগরিকত্ব দেওয়ার ঘোষণারও পুনরাবৃত্তি করেন অমিত শাহ। একইসঙ্গে ভারতের সংবিধান থেকে জম্মু ও কাশ্মিরের বিশেষ মর্যাদা তুলে নেওয়ারও অঙ্গীকার করেন তিনি।

ভারতের বিরোধী দল কংগ্রেসের মুখপাত্র সঞ্জয় ঝা বলেন, অমিত শাহের বক্তব্য ছিল ভোটারদের সাম্প্রদায়িকভাবে বিভক্ত করার প্রয়াস। বিজেপির রাজনৈতিক মডেল হচ্ছে, সাম্প্রদায়িক উত্তেজনা বাড়ানো, এটিকে উত্তপ্ত করে রাখা এবং ভারতকে স্থায়ীভাবে ধর্মের ভিত্তিতে বিভক্ত করে রাখা।

কথিত অবৈধ অভিবাসীদের দেশছাড়া করতে অমিত শাহের হুমকি অবশ্য এটাই প্রথম নয়। ২০১৮ সালের সেপ্টেম্বরে দলীয় এক সমাবেশে তিনি বলেন, ভারতে থাকা ‘অবৈধ বাংলাদেশিদের’ শনাক্ত করে তাদের এক এক করে তাড়িয়ে দেওয়া হবে। একই বছরের আগস্টে কলকাতায় বিজেপির এক সমাবেশে তিনি বলেন, বাংলাদেশি অনুপ্রবেশকারীদের তাড়াতেই ভারতে নাগরিক তালিকা প্রণয়ন করা হচ্ছে।

অমিত শাহ বলেন, নাগরিক তালিকা (এনআরসি) হচ্ছে বেছে বেছে বাংলাদেশি অনুপ্রবেশকারীদের তাড়িয়ে দেওয়ার প্রক্রিয়া। মমতার বিরোধিতায় এটি বন্ধ হবে না। পশ্চিমবঙ্গে বাংলাদেশি অনুপ্রবেশকারীরা তৃণমূল কংগ্রেসের ভোটব্যাংকে পরিণত হয়েছে।



 

Show all comments
  • Tanvir ১৩ এপ্রিল, ২০১৯, ৪:৪৩ পিএম says : 0
    Bangla for Bengali people, not hindu or muslim. India occupied west Bengal since 1947. So it is time to free now.
    Total Reply(0) Reply
  • Mohammed Kowaj Ali khan ১৩ এপ্রিল, ২০১৯, ৬:০৩ পিএম says : 1
    ওকে একটু জুতা পেটা করা দরকার। ওকে সবাই মিলে জুতা পেটা করেন। এ একটা পাগল। কথা বলে চাগলের মতো। দেখতেই তাকে লাগে জাহান্নামের জন্য সে প্রস্তুত। Wai loui yaw ma e jil lil mukajjivin. That day unbilifer will suffer lots and lots. সেই দিন অবিশ্বাসীদের বড় বিনাশ হইবে! There is no dought about this. I
    Total Reply(0) Reply
  • ash ১৩ এপ্রিল, ২০১৯, ৮:৩৯ পিএম says : 0
    OI CHINA COMEING !! CHINA WILL PUSH FROM THIS SIDE & HIDUS WILL THROW TO INDIAN OCEAN !! THAT TIME IS NOT FARRRRR
    Total Reply(0) Reply
  • মোঃজুয়েল রানা ১৩ এপ্রিল, ২০১৯, ১০:১১ পিএম says : 0
    অভিবাসী মুসলমানরা অমিত শাহের কি এমন ক্ষতি করেছে যে তাদেরকে বঙ্গোপসাগরে ছুড়ে ফেলার হুমকি দিচ্ছে?
    Total Reply(0) Reply
  • ABU ABDULLAH ১৩ এপ্রিল, ২০১৯, ১১:৩৬ পিএম says : 0
    হিন্দুরা হল ওই পোকা বাংলাদেশ হইতে তাদের বের কে দিতে হবে দিল্লিতে বৃষ্টি হলে এরা ঢাকায় ছাতা মেলে বসে থাকে
    Total Reply(0) Reply
  • Mohammed Kowaj Ali khan ১৪ এপ্রিল, ২০১৯, ৫:৩৯ এএম says : 0
    ওরে ...... অমিত তুই কি মনে করছরে পাগল? বাংলাদেশ হইতে কেন মোসলমান ভারতে যাইবেন? যে ভারত স্বাসন করিয়াছিলেন মোগল মোসলমান সেই বাদশাহদের অস্থিত্ব বীলীন করিয়াছ তুমরা ...........। যে বাদশাহরা তুমাদেরকে স্বাশন করিয়াছিলেন। কোন কারণে বাংলাদেশের মোসলমান ভারত যাইবেন। বৃটিশ ছিলেন ভালো। আর তুমরা unbilifer সমস্থ বিশ্বের জন্য এক ধরনের বিষাক্ত ........। তাই আমি বলি শাবধান ........।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ