Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বিশ্বকাপ খেলা কলম্বিয়ার নারী ফুটবলার ঢাকায়

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১০ এপ্রিল, ২০১৯, ৮:১১ পিএম

বঙ্গমাতা অনূর্ধ্ব-১৯ মহিলা আন্তর্জাতিক গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টকে সামনে রেখে কলম্বিয়া এবং মার্কিন যুক্তরাষ্ট্র থেকে দু’জন সাবেক তারকা নারী ফুটবলারকে ঢাকায় উড়িয়ে এনেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) ও পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান কে-স্পোর্টস। প্রথমবারের মতো আয়োজিত এই টুর্নামেন্টের প্রচারণায় ভিন্নমাত্রা যোগ করতেই সাবেক তারকা ফুটবলার যুক্তরাষ্ট্রের জেসিকা হুরতাদো এবং কলম্বিয়ান ক্যাথেরিন ফ্যাবিওলা ক্যাস্ত্রোকে বাংলাদেশে আনা হয়েছে। বুধবার সকালে ঢাকায় এসে পৌঁছেছেন দু’জনই।

ক্যাথেরিন ২০১১ সালে জার্মানিতে অনুষ্ঠিত ফিফা নারী বিশ্বকাপে কলম্বিয়া জাতীয় দলের ফুটবলার ছিলেন। সাবেক দুই তারকা নারী ফুটবলার জেসিকা ও ক্যাথেরিন বৃহস্পতিবার বিকেলে বাফুফে ভবনে সভাপতি কাজী সালাউদ্দিনের সঙ্গে সাক্ষাত শেষে গণমাধ্যমের মুখোমুখি হবেন। আমেরিকা ও লাতিন আমেরিকার এ দুই নারী ফুটবলার তিন দিনের সংক্ষিপ্ত সফরের শেষ দিন শুক্রবার পরিদর্শন করবেন বাড্ডার বেরাইদে ফার্টিজ গ্রুপের মাঠস্থ বাফুফের ফুটবল একাডেমি। এসময় বাফুফের ক্যাম্পে থাকা ২৫ নারী ফুটবলারও উপস্থিত হবেন। জেসিকা ও ক্যাথেরিন কৃষ্ণা রানী সরকার ও মারিয়া মান্ডাদের সঙ্গে তাদের অভিজ্ঞতা ভাগাভাগি করবেন এবং অনুপ্রেরণা দেবেন। এদিন আরো একটি কর্মসূচিতে অংশ নেবেন তারা। বাফুফে ভবন সংলগ্ন আর্টিফিসিয়াল টার্ফে ইউনিসেফের ১০০ কিশোরী ফুটবলারের সঙ্গে সময় কাটাবেন বিশ্ব ফুটবলের সাবেক দুই নারী ফুটবলার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

২৩ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ