Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

হ্যাজার্ডকে নিয়ে চিন্তিত কোচ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৯ এপ্রিল, ২০১৯, ৫:২৮ পিএম

মিডফিল্ডার এডেন হ্যাজার্ডের মনমুগ্ধকর পারফম্যান্সে ঘরের মাঠে ওয়েস্ট হাম ইউনাইটেডকে হারিয়ে প্রিমিয়ার লিগের পয়েন্ট টেবিলের তিন নম্বরে উঠে এসেছে চেলসি। তার কল্যাণে হয়ত এবারের লিগ মৌসুম সেরা গোলের দেখাও পেয়ে গেছে। বেলজিয়ান অধিনায়কের এমন ফর্মই আবার দুশ্চিন্তায় ফেলে দিয়েছে কোচ মাউরিসি সারিকে! সেক্ষেত্রে যে রিয়ালের নজরটা আরো বড় করে পড়বে প্রিয় শিষ্যের উপর!
ম্যাচ শেষে হ্যাজার্ডের ব্যাপারে দ্রুত সিদ্ধান্ত নিতে বলেছেন সারি। অনেক দিন ধরেই গুঞ্জন হ্যাজার্ডের রিয়াল মাদ্রিদে যোগ দেওয়া নিয়ে। হ্যাজার্ড নিজেও মাদ্রিদে পাড়ি দিতে আগ্রহী। সারিও বলেছেন, ‘যদি এডেন আরো একটা অভিজ্ঞতা অর্জন করতে চায় তাহলে তাকে আটকে রাখা কঠিন।’
হ্যাজার্ডময় ম্যাচে গতকাল রাতে স্ট্যামফোর্ড ব্রিজে সফরকারীদের ২-০ গোলে হারায় স্বাগতিক চেলসি। ম্যাচের ২৪ ও ৯০তম মিনিটে দুটি গোলই করেন হ্যাজার্ড। এর মধ্যে প্রথম গোলটি ছিল নজরকাড়া। গোলরক্ষকে পরাস্থ করার আগে প্রায় ৩৫ গজ দূর থেকে বল পায়ে পাঁচজন খেলোয়াড়কে ফাঁকি দেন ২৮ বছর বয়সী তারকা। সারি বলেন, ‘এডেন দুর্দান্ত একটা ম্যাচ খেলল। যখন সে এমন খেলতে সক্ষম হয় তখন আমরা ভাগ্যবান হই, কারণ সেক্ষেত্রে জয় পাওয়াটা সহজ হয়ে যায়।’ আসন্ন দলবদলের বাজারে ১০০ মিলিয়ন পাউন্ডের ট্রান্সফার চুক্তিতে ২৮ বছর বয়সী রিয়ালে যোগ দেবেন বলে গুঞ্জন। তবে তার মত একজন খেলোয়াড়ের জন্য চলতি বাজারে অঙ্কটা কম বলে মনে করেন সারি, ‘এই বাজারে ১০০ মিলিয়ন পাউন্ড বেশি সস্তা হয়ে যায়।’ ইতালিয়ান কোচ বলেন, ‘আমরা উন্নতি করার চেষ্টা করছি। আমরা ইংল্যান্ডের এমনকি ইউরোপির অন্যতম সেরা দল হতে চাই- তবে অবশ্যই আমাদের উচিত তার সিদ্ধান্তকে সম্মান জানানো।’ তবে সারির আশা সব গুঞ্জন মিথ্যে প্রমাণিত করে তার দলে থেকে যাবেন হ্যাজার্ড, ‘আমি আশা করব এটা যেন সত্যি না হয়। প্রত্যেক কোচই তার মত খেলোয়াড়কে দলে চায়।’
এই জয় লিগের তিন ও চার নম্বর জায়গা নিয়ে লড়াইটা জমে উঠেছে বেশ। এক ম্যাচ বেশি খেলে চেলসির সংগ্রহ ৬৬, দুই পয়েন্ট পিছিয়ে চারে টটেনহাম। ৬৩ পয়েন্ট নিয়ে পাঁচে নেমে গেছে আর্সেনাল। ৬১ পয়েন্ট নিয়ে চ্যাম্পিয়ন্স লিগে জায়গা করে নেয়ার দৌড়ে রয়েছে ম্যানচেস্টার ইউনাইটেডও। অবশ্য ইউরোপা লিগের রাস্তা ধরেও চ্যাম্পিয়ন্স লিগে জায়গা পেতে পারে চেলসি। সেক্ষেত্রে জিততে হবে শিরোপা।
৩৩ ম্যাচে ৮২ পয়েন্ট নিয়ে শীর্ষে লিভারপুল। এক ম্যাচ কম খেলে ৮০ পয়েন্ট নিয়ে শিরোপার আরেক দাবিদার বর্তমান চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

২৩ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ