Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বিজেপিকে ভোট নয়

নাসিরুদ্দীন শাহসহ ভারতীয় ৬০০ শিল্পীর আবেদন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৬ এপ্রিল, ২০১৯, ১২:০৫ এএম


বিজেপি ও তার শরিকদের ভোট দেবেন না। জনগণের কাছে এই আবেদন রাখলেন ৬০০ জন শিল্পী। যৌথ বিবৃতিতে তাঁদের আরজি, ‘ধর্মান্ধতা ও ঘৃণাকে ক্ষমতা থেকে সরাতে ভোট করুন।’
বিবৃতিতে যে ৬০০ জনের স্বাক্ষর রয়েছে, তাঁদের মধ্যে রয়েছেন আমোল পালেকর, অনুরাগ কাশ্যপ, লিলেট দুবে, নাসিরুদ্দিন শাহ, অভিষেক মজুমদার, মহেশ দত্তানি, কঙ্কনা সেনশর্মা, রতœা পাঠক শাহ ও সঞ্জনা কাপুর।
১২টি ভাষায় প্রকাশিত বিবৃতিতে বলা হয়েছে, ‹দুর্বলদের সশক্তিকরণে, স্বাধীনতা রক্ষায়, পরিবেশ রক্ষায় ও বৈজ্ঞানিক চিন্তাভাবনার প্রসাকে ভোট দিন।’ আসন্ন নির্বাচন দেশের ইতিহাসে সবচেয়ে গুরুত্বপ‚র্ণ বলে উল্লেখ করে বলা হয়েছে, ‘৫ বছর আগে যে মানুষটি নিজেকে দেশের রক্ষাকর্তী হিসেবে চিহ্নিত করেছিলেন, তিনি তার নীতির কারণে লক্ষ লক্ষ মানুষের জীবন ধ্বংস করে দিয়েছেন।’ নমোর জমানায় দেশের সংবিধান হুমকির মুখে রয়েছে বলে তোপ দেগে বিবৃতিতে বলা হয়েছে, ‹আজ আমাদের ভালোবাসার সংবিধান বিপদের মুখে। গান, নাচ, হাসি বিপদের মুখে।’ সূত্র : টাইমস অব ইন্ডিয়া।

 

 



 

Show all comments
  • Satrajit Chatterjee ৬ এপ্রিল, ২০১৯, ১:৩৮ এএম says : 0
    পাশে আছি। দাঙ্গাবাজ, বন্য, বর্বর, পৈশাচিক বিজেপি দুর হটো ।
    Total Reply(0) Reply
  • Jayanta Mukherjee ৬ এপ্রিল, ২০১৯, ১:৩৮ এএম says : 0
    ওনারা কাকে ভোট দিতে বলছেন?
    Total Reply(0) Reply
  • Akash Chowdurey ৬ এপ্রিল, ২০১৯, ১:৪১ এএম says : 0
    10000000000% সঠিক। যে দল দেশের সংবিধানকে সম্মান করবে যে সরকার দেশের গনতন্ত্রকে মানবে তাকেই দেশের নাগরিক চাই। রামের নামে গরুর নামে মসজিদ মন্দিরের নামে উচু নিচু জাতের নামে যে দল দেশের মানুষকে হত্যা করে সেই দলের দরকার নেই। যে দল ভুলে গেছে যে ভারতে অনেক জাতি ভাষার মানুষ বাস করে এবং সকলের সমান মর্যাদা না করে শুধু একটা জাতির মানুষকে নিয়ে ভাবছে সেই দলের দরকার নেই।
    Total Reply(0) Reply
  • Indrani Sherpur ৬ এপ্রিল, ২০১৯, ১:৪১ এএম says : 0
    বিজেপি হটাও ভারতের গণতন্ত্র বাঁচাও|
    Total Reply(0) Reply
  • Mdesadulhaque Mdesadulhaq ৬ এপ্রিল, ২০১৯, ১:৪২ এএম says : 0
    চৌকিদার শুধু ট্যুইটারে লিখছেন কেন ? আধার কার্ড ,ভোটার লিস্ট ,পাসপোর্টেও চৌকিদার লিখে দেখান নরেন্দ্র মোদি : আকবরউদ্দিন ওয়াইসি
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ