Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

মোহামেডানে এবার অস্ট্রেলিয়ান কোচ

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৪ এপ্রিল, ২০১৯, ৯:৩৫ পিএম

ঢাকা মোহামেডান স্পোর্টিং ক্লাবের ফুটবল কোচ হিসেবে এবার দায়িত্ব নিয়েছেন ব্রিটিশ বংশোদ্ভূত অস্ট্রেলিয়ান সিন লেন। বৃহস্পতিবার দুপুর ২টায় সিন লেনকে নিয়ে মতিঝিলস্থ মোহামেডান ক্লাব ভবনে আসেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) স্ট্র্যাটেজিক ডাইরেক্টর পল স্মলি। তিনি নিজেও একজন অস্ট্রেলিয়ান। তার পরামর্শেই সিনকে ঢাকায় এনেছে মোহামেডান। দলটির স্থানীয় কোচ আলী আসগর নাসির দায়িত্ব ছেড়ে যাবার পর বেশ কিছুদিন ধরেই কোচশূণ্য ছিল সাদাকালোরা। তারা একজন বিদেশী কোচের সন্ধানে থাকায় পল স্মলি খোঁজ দেন সিন লেনের।

ঘরোয়া ফুটবলে এবার ইংলিশ কোচ দিয়ে মোহামেডানের মৌসুম শুরু হয়েছিল। ক্রিস্টোফার ইভান্সের অধীনে ঢাকার ঐতিহ্যবাহী ক্লাবটি খেলেছিল স্বাধীনতা কাপ। কিন্তু বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) শুরুর আগেই মোহামেডান ছাড়েন ইভান্স। ফলে বিপিএলে সাদাকালোদের দায়িত্ব নেন স্থানীয় কোচ আলী আসগর নাসির। প্রায় ৩ মাস দায়িত্ব পালন করার পর স্বাধীনভাবে কাজ করতে না পারার অভিযোগ তুলে বিদায় নেন নাসির। বিপিএলে যখন খাড়াপ অবস্থা তখনই তৃতীয় কোচের দেখা পেলো মোহামেডান। ৫৫ বছর বয়সী সিন লেন এর আগে অ্যাসিস্ট্যান্ট সিনিয়র হেড কোচ হিসেবে দায়িত্ব পালন করেছেন অস্ট্রেলিয়ার কুইন্সল্যান্ড ন্যাশনাল প্রিমিয়ার লিগের ক্লাব গোল্ডকোস্ট নাইটসে।

বৃহস্পতিবার মোহামেডান ক্লাবে এসেই খেলোয়াড় ও কর্মকর্তাদের সঙ্গে পরিচিত হন সিন। খেলোয়াড়দের সঙ্গে পরিচিতির পর্বে নিজের সম্পর্কে একটা ধারণা তিনি দিয়ে দেন তিনি। জানিয়ে দেন, শৃঙ্খলা ছাড়া আর কিছুই বুঝেন না তিনি। শৃঙ্খলাই হচ্ছে প্রথম এবং একমাত্র কথা।

শুক্রবার সকাল ৯টায় মোহামেডানের ফুটবলারদের নিয়ে মাঠে নেমে পড়বেন সিন লেন। ব্রিটিশ বংশোদ্ভূত এই অস্ট্রেলিয়ানের অবশ্য কোচিং ক্যারিয়ার খুব একটা সমৃদ্ধ নয়। এএফসি লাইসেন্স করেছেন কেবল কিছুদিন আগে, ২০১৮ সালে। এর আগে কোনো ক্লাবের প্রধান কোচ ছিলেন না তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

২৩ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ