Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

র‌্যাঙ্কিংয়ে উন্নতি ফেদেরারের

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২ এপ্রিল, ২০১৯, ৭:২৫ পিএম

মিয়ামি মাস্টার্সে ক্যারিয়ারের ১০১তম শিরোপা জয়ের পুরস্কার হিসেবে এটিপি বিশ্ব র‌্যাঙ্কিংয়ে অবস্থানের উন্নতি হয়েছে রজার ফেদেরারের। নতুন প্রকাশিত র‌্যাঙ্কিং অনুযায়ী এক ধাপ উপরে উঠে ফেদেরার এখন চতুর্থ স্থানে অবস্থান করছেন। অস্ট্রিয়ার ডমিনিক থিয়ামকে হঠিয়ে সুইস তারকা এই স্থান দখল করেছেন। দুই সপ্তাহ আগে ইন্ডিয়ান ওয়েলসের ফাইনালে ফেদেরারকে হারিয়ে সংক্ষিপ্ত সময়ের জন্য থিয়াম এই জায়গায় উঠে আসেন।
এদিকে উঠতি তারকা স্টিফানোস সিতসিপাস ক্যারিয়ার সেরা উন্নতি করে অষ্টম স্থানে উঠে এসেছেন। অন্যদিকে কানাডিয়ান টিন এজার ডেনিম শাপোভালোভ মিয়ামি সেমিফাইনালে খেলার যোগ্যতা অর্জন করায় প্রথমবারের মত র‌্যাঙ্কিংয়ের শীর্ষ ২০-এ জায়গা করে নিয়েছেন।
মিয়ামিতে শেষ ১৬’ থেকে বিদায় নিলেও নোভাক জকোভিচ সুষ্পষ্ট ব্যবধানেই শীর্ষস্থানটি ধরে রেখেছেন। তৃতীয় র‌্যাঙ্কধারী আলেক্সান্দার জেভরেভ থেকে রাফায়েল নাদালও অনেক এগিয়ে রয়েছেন। ইনজুরি কাটিয়ে ক্লে কোর্ট মৌসুমেই ফিরে আসাই এখন স্প্যানিশ তারকা নাদালের মূল লক্ষ্য।

এটিপি বিশ্ব র‌্যাঙ্কিং
ক্রম. খেলোয়াড় দেশ পয়েন্ট
১ নোভাক জকোভিজ সার্বিয়া ১১০৭০
২ রাফায়েল নাদাল স্পেন ৮৭২৫
৩ আলেক্সান্দার জেভরেভ জার্মানী ৬০৪০
৪ রজার ফেদেরার (সুইজারল্যান্ড ৫৫৯০
৫ ডোমিনিক থিয়াম অস্ট্রিয়া ৪৭৬৫
৬ কেই নিশিকোরি জাপান ৪২০০
৭ কেভিন অ্যান্ডারসন দক্ষিণ আফ্রিকা ৪১১৫
৮ স্টিফানোস সিতসিপাস গ্রীস ৩২৪০
৯ হুয়ান মার্টিন ডেল পোত্রো আর্জেন্টিনা ৩২২৫
১০ জন ইসনার যুক্তরাষ্ট্র ৩০৮৫



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টেনিস

১৮ অক্টোবর, ২০২২
১৬ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ