Inqilab Logo

রবিবার, ৩০ জুন ২০২৪, ১৬ আষাঢ় ১৪৩১, ২৩ যিলহজ ১৪৪৫ হিজরী

পুলওয়ামায় রাতভর সেনা অভিযান, নিহত ৪

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১ এপ্রিল, ২০১৯, ৩:৪৭ পিএম

ভারত নিয়ন্ত্রিত জম্মু-কাশ্মীরের সেই পুলওয়ামায় রাতভর অভিযান চালিয়েছে ভারতীয় সেনাবাহিনী। এতে অন্তত চার কাশ্মিরী নিহত হয়েছেন। তবে তারা লস্কর-ই-তৈয়েবার সদস্য বলে দাবি করেছে ভারতীয় সেনা বাহিনী। গত ১৪ ফেব্রুয়ারি এই পুলওয়ামায় এক আত্মঘাতীয় হামলায় ৪৪ ভারতীয় সেনা নিহত হয়। খবর এনডিটিভি।

ভারতীয় গণমাধ্যমে বলা হয়েছে, জম্মু-কাশ্মীরের অবন্তীপোরা থেকে ৫১ কিলোমিটার দূরে পুলওয়ামার লসিপোরায় রাতভর অভিযান চালানো হয়। অভিযানে তিন জওয়ান আহত হয়।

সেনা সূত্রের বরাত দিয়ে খবরে বলা হয়েছে, পুলওয়ামা হামলার পর থেকেই ওই জেলার বিভিন্ন প্রান্তে ‘জঙ্গি’ দমন অভিযান চালাচ্ছে সেনাবাহিনী। রোববার রাতেই গোপন সূত্রে খবর আসে যে, লসিপোরায় বেশ কিছু লস্করের সদস্য আত্মগোপন করে আছে। এরপর রাতেই অভিযানে নামে সেনাবাহিনী।

গোটা এলাকা ঘিরে ফেলে জওয়ানরা যখন তল্লাশি অভিযান চালাচ্ছিল, সে সময় তাদের লক্ষ্য করে গুলি চালাতে শুরু করে লস্করের সদস্যরা। রাতভর দুই পক্ষের মধ্যে তুমুল গুলির লড়াই চলে। এতে ওই চারজন নিহত হয় বলে জানিয়েছেন শ্রীনগরের প্রতিরক্ষা বিষয়ক মুখপাত্র কর্নেল রাজেশ কালিয়া।

ভারতীয় সেনা মুখপাত্র জানিয়েছে, গোলাগুলির ঘটনায় ৩ জওয়ান আহত হয়। তাদের দ্রুত উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। আহতদের অবস্থা স্থিতিশীল। প্রতিবেদনে বলা হয়েছে, ঘটনাস্থল থেকে চারটি রাইফেল এবং প্রচুর গোলাবারুদ উদ্ধার করা হয়েছে।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ