Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

ফায়দা লুটতেই মোদির এন্টি-স্যাটেলাইট নাটক- মমতা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৭ মার্চ, ২০১৯, ৬:৪৯ পিএম

বিশ্বে চতুর্থ দেশ হিসেবে ভারতের সফল এন্টি-স্যাটেলাইট পরীক্ষার পরে দেশটির এক বিরোধী দলীয় নেত্রী মমতা ব্যানার্জি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বিরুদ্ধে অভিযোগ দায়েরের কথা জানান। বুধবার এন্টি-স্যাটেলাইট নিয়ে মোদি নির্বাচনের আগে 'রাজনৈতিক ফায়দা লুটতে' এভাবে ঘোষণা দেয় বলে মমতা অভিযোগে বলেন।
জাতির উদ্দেশ্যে এক টেলিভিশন বার্তায় নরেন্দ্র মোদি জানায়, ভারতীয় ক্ষেপণাস্ত্র সফলভাবে মহাকাশের একটা স্যাটেলাইটকে বিধ্বস্ত করে। যার মাধ্যমে দেশটি যুক্তরাষ্ট্র, রাশিয়া, চীনের পরে ৪র্থ দেশ হিসেবে বিশ্বে মহাকাশে পরাশক্তি হিসেবে নিজেদের প্রমাণ করতে সক্ষম হয়।
ভারতের পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী এবং দেশের সম্ভাব্য প্রধানমন্ত্রী পদপ্রার্থী মমতা ব্যানার্জী এক টুইট বার্তায় জানায়, ‘এই ঘোষণা নির্বাচনের আগে মোদির রাজনৈতিক ফায়দা আদায়ে একটা সীমাহীন বেপরোয়া প্রচারণা নাটক। এটা নির্বাচনি বিধির মারাত্মক লঙ্ঘন। আমরা নির্বাচন কমিশনের কাছে একটা অভিযোগ দায়ের করতে যাচ্ছি।’
আগামী ১১ই এপ্রিল দেশটির লোকসভা নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। মোদির এই ঘোষণায় আচরণবিধি ভঙ্গ হয়নি বলে জানিয়েছেন নির্বাচন কমিশন যোগাযোগ করলে কোন মন্তব্য করেনি। সূত্র: রয়টার্স।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ