Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

নেদারল্যান্ডে ট্রামে সন্ত্রাসী হামলায় নিহত ১, মৃতের সংখ্যা বাড়ার আশংকা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৮ মার্চ, ২০১৯, ৭:১৭ পিএম

নিউজিল্যান্ডের মসজিদে হামলার রেশ না কাটতেই এবার নেদারল্যান্ডসের ইউট্রেচ শহরে একটি ট্রামে সন্ত্রাসী হামলার ঘটনা ঘটল। তাদের গুলিতে ইতোমধ্যে একজন নিহত ও বেশ কয়েকজন গুরুতর আহত হওয়ার সংবাদ নিশ্চিত করেছে দেশটির সংবাদমাধ্যম। তাদের মধ্যে অনেকের অবস্থা আশংকাজনক।

ডাচ প্রচার মাধ্যমের সংবাদে বলা হয়েছে, আহতদের জন্য একটি এয়ার অ্যাম্বুলেন্স পাঠানো হয়েছে। সন্ত্রাসী হামলার তদন্তে কর্মকর্তারা ঘটনাস্থলে গিয়েছেন। গোটা এলাকার যানবাহন চলাচলের উপর বিধি নিষেধ আরোপ করা হয়।

সূত্র জানায়, সন্ত্রাস বিরোধী পুলিশ ঘটনাস্থলে পৌঁছে গিয়েছে। সেখানে ট্রমা হেলিকপ্টার পাঠান হয়েছে। গোটা এলাকা ঘিরে ফেলেছে পুলিশ। একটি সেতুর কাছে দাঁড়িয়ে পড়েছে ট্রামটি। সেটির আশপাশে কালো মুখোশ পরিহিত কয়েকজন পুলিশের উপস্থিতিও দেখা গিয়েছ ছবিতে।

মাত্র কয়েক দিন আগে নিউজিল্যান্ডের মসজিদে হামলা চলে। সেই ঘটনায় তিন বাংলাদেশীসহ প্রায় পঞ্চাশ জনের মৃত্যু হয়। তার রেশ এখনও কাটেনি। এরই মধ্যে নেদারল্যান্ডে হামলা হল। মৃত্যুর খবর নিশ্চিত করেছেন নেদারল্যান্ডসের সরকারি সংবাদ মাধ্যমের এক সাংবাদিকও। তিনি বলেন, একটি দেহ সাদা চাদর দিয়ে ঢাকতে দেখা গিয়েছে।

হামলার পর থেকে বন্দুকবাজের খোঁজ শুরু হয়েছে। প্রধানমন্ত্রী মার্ক রুট্টের জোট সরকারের শরিকদের নিয়ে বৈঠক করার কথা ছিল তা বাতিল করে দেওয়া হয়েছে। নিরাপত্তা কর্মীদের থেকে গোটা ঘটনার বিবরণ শুনেছেন তিনি। সন্ত্রাস দমনের উদ্দেশে তৈরি সংগঠনের প্রধান জানিয়েছেন এই হামলার কারণ সম্পর্কে এখনও কিছু জানা যায়নি। গত সেপ্টেম্বর মাসে পুলিশ জানিয়েছিল দেশে বড় ধরনের নাশকতার ছক করেছে এমন কয়েকজনকে গ্রেফতার করা হয়েছে। বোমা তৈরির মশলাও উদ্ধার হয়েছে। গত জুন মাসেও দুই সন্দেহভাজন জঙ্গিকে গ্রেফতার করে প্রশাসন।         

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নেদারল্যান্ড


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ