Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিশ্বে ইসলাম নিয়ে আতঙ্ক সৃষ্টির বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে হবে

শূরার অধিবেশনে ইসলামী আন্দোলনের মহাসচিব

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ মার্চ, ২০১৯, ১২:০৩ এএম

 ইসলামী আন্দোলন বাংলাদেশের মহাসচিব প্রিন্সিপাল হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ বলেছেন, বিশ্বব্যাপী ইসলাম ও মুসলমানদের নিয়ে আতঙ্ক ছড়িয়ে দেয়ার যে ঘৃণ্য অপচেষ্টা বর্ণবাদীরা শুরু করছে তার বিরুদ্ধে সর্বাত্মক আন্তর্জাতিক প্রতিরোধ গড়ে তুলতে হবে।
নিউজিল্যান্ডের মসজিদে নামাজরত অবস্থায় ভয়াবহ গণহত্যা চালানো হয়েছে। এছাড়া কোন কোন দেশের পক্ষ থেকে ইসলাম নিয়ে আতঙ্ক ছড়ানো হচ্ছে এবং সহযোগিতাও করা হচ্ছে। এরই পরিপ্রেক্ষিতে ইসলাম নিয়ে আতঙ্ক সৃষ্টির বিরুদ্ধে আন্তর্জাতিক প্রতিরোধ গড়ে তোলা জরুরি হয়ে পড়েছে।
গতকাল সকাল ৯ টায় রাজধানীর পুরানা পল্টনস্থ আইবি মিলনায়তনে ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর উত্তরের দ্বিবার্ষিক মজলিসে শুরা অধিবেশনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। নগর উত্তর সভাপতি প্রিন্সিপাল শেখ ফজলে বারী মাসউদের সভাপতিত্বে ও সেক্রেটারি মাওলানা আরিফুল ইসলামের পরিচালনায় অনুষ্ঠিত শুরা অধিবেশনে বক্তব্য রাখেন উত্তর সহ-সভাপতি আলহাজ আনোয়ার হোসেন ও হারুন অর রশিদসহ হাফেজ মাওলানা ছিদ্দিকুর রহমান, নুরুল ইসলাম নাঈম, মুফতি মাছউদুর রহমান, মুফতি ফরিদুল ইসলাম, হাফেজ নিজামুদ্দিন, প্রকৌশলী গিয়াস উদ্দিন, ডা. মুজিবুর রহমান, হাজী আলাউদ্দিন, আলহাজ ফরিদ দেওয়ান, আবুল হোসেন প্রমুখ।
সভাপতির বক্তব্যে প্রিন্সিপাল শেখ ফজলে বারী মাসউদ বলেন, সরকার দুর্নীতি বন্ধ না করে বার বার গ্যাস বিদ্যুতের মূল্যবৃদ্ধি করে দুর্নীতিকে আশকারা দিচ্ছে। যা জনগণ কোনভাবেই মেনে নেবে না। গ্যাসের মূল্যর বৃদ্ধি সর্বত্র প্রভাব পরবে, ফলে পরিবহন ভাড়া বৃদ্ধি, উৎপাদন খরচ বৃদ্ধির কারণে নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দাম বেড়ে জনভোগান্তির সৃষ্টি হবে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মহাসচিব

১১ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ