Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ঠাকুরগাঁওয়ে ৫ উপজেলায় নির্বাচন আজ

কেন্দ্রে পাঠানো হচ্ছে নির্বাচনী সরঞ্জাম

ঠাকুরগাঁও জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৮ মার্চ, ২০১৯, ১২:০৪ এএম

উপজেলা পরিষদ নির্বাচনের ২য় ধাপে ঠাকুরগাঁও জেলার ৫ উপজেলায় নির্বাচন গ্রহণের জন্য কেন্দ্রে কেন্দ্রে পাঠানো হচ্ছে নির্বাচনী সরঞ্জাম।

গতকাল রোববার সকাল থেকে ঠাকুরগাঁও সদর উপজেলা পরিষদ হতে নিজ নিজ কেন্দ্রের জন্য নির্বাচনী সরঞ্জাম সংগ্রহ শুরু করেন সহকারী প্রিজাইডিং অফিসার ও পোলিং অফিসারগণ। প্রয়োজনীয় সংখ্যক পুলিশ ও আনসার বেষ্টনীতে নির্বাচনী সরঞ্জাম নিয়ে কেন্দ্রের দিকে রওনা দেন তারা। ঠাকুরগাঁও সদরের মতো জেলার অন্যান্য উপজেলাতেও নির্বাচনী সরঞ্জাম গ্রহণ করেন নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তারা। জেলায় মোট কেন্দ্র ৪০২টি। সদরে ১৭৬, বালিয়াডাঙ্গীতে ৫৫, পীরগঞ্জে ৭৬, রানীশংকৈলে ৫৯ এবং হরিপুরে ৩৮টি।
এবার ঠাকুরগাঁও জেলায় ৫ উপজেলায় চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দি¦তা করছেন ১৯জন, ভাইস চেয়ারম্যান পদে ১৭ জন এবং পীরগঞ্জ ব্যতীত জেলার ৪ উপজেলায় মহিলা ভাইস চেয়ারম্যান পদে লড়ছেন ১৩ জন। পীরগঞ্জে মহিলা ভাইস চেয়ারম্যান পদে ভারতী রাণী ইতোমধ্যেই বিনা প্রতিদ্ব›িদ্বতায় নির্বাচিত হয়েছেন।
জেলায় মোট ভোটার ৯ লাখ ৯৫ হাজার ৯৫৪ জন। পুরুষ ভোটার ৫ লাখ ৩ হাজার ১৩১ জন এবং মহিলা ভোটার ৪ লাখ ৯২ হাজার ৮২৩ জন।
জেলা নির্বাচন কর্মকর্তা মো. জিলহাজ উদ্দিন জানিয়েছেন, শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণের জন্য প্রশাসনের পক্ষ থেকে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নির্বাচন

২ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ