Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

কে হচ্ছেন রামগড় উপজেলা পরিষদের অভিভাবক

রাত পোহালে পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচন-২০১৯

রামগড় (খাগড়াছড়ি) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৭ মার্চ, ২০১৯, ৭:৪৩ পিএম

কে হচ্ছেন রামগড় উপজেলা পরিষদের অভিভাবক? বর্তমানে চেয়ারম্যান পদে নতুন মূখ দুই জন একে অপরের প্রতিদ্বন্দি¦তা করছেন। তারা হলেন আওয়ামীলীগের মনোনীত (নৌকা) মার্কা নিয়ে রামগড় পৌর আ’লীগের যুগ্ম-আহবায়ক বিশ্ব প্রদীপ কুমার কার্বারী ও সাবেক জেলা পরিষদ সদস্য- সাবেক শিবির নেতা আবুবক্কর (আনারস) মার্কা নিয়ে নির্বাচন করছেন। এ দুই নতুন মুখ কে অভিভাবক হবেন এই নিয়ে রামগড় উপজেলাবাসীর মুখে চলছে নানান কথাসহ জল্পনা-কল্পনার অন্ত নেই। কার পাল্লা ভারী, শেষ হাসি হাসবেন কে অথবা ভোটের শেষ হিসেব কি দাড়াবে এমন সব ভাবনা যেন আর সইছেনা যদিও রাত পোহালে নির্বাচন।

অনেকে এ আসন্ন পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনকে কৌশলগত দেখলেও নির্বাচনে এ দুইজনের লড়াইয়ে রাজনৈতিক জীবনের দীর্ঘ অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে ভোটারদের চাওয়া পাওয়ার মূল্য দেবেন বলে মনে করছেন অনেকেই।

সরেজমিনে দেখা গেছে, চেয়ারম্যান হিসেবে যিনি আগামী দিনে উপজেলা বাসীর সামাজিক ও রাজনৈতিক উন্নয়নে সঠিক নেতৃত্ব দিতে পারবেন এমন ব্যক্তিকে উপজেলা চেয়ারম্যান হিসেবে চাইবেন। নির্বাচিত চেয়ারম্যানকে মানুষের মৌলিক চাহিদা পূরণে ভূমিকা রাখতে হবে। এছাড়া মাদক, সন্ত্রাস, চাঁদাবাজী এবং দুর্নীতি মুক্ত সমাজ গঠনে তার ভূমিকা রাখতে পারবে তাকেই ভোট দেবেন সচেতন ভোটারগণ।

এদিকে বসে নেই দুই তরুন উপজেলা ভাইস চেয়ারম্যান পদে উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক আনোয়ার ফারুক (টিয়া পাখি) র্মাকায় এবং যুবলীগ নেতা কাজী জিয়াউল হক শিপন(তালা)মার্কা নিয়ে। অপরদিকে সংরক্ষিত মহিলা ভাইস চেয়ারম্যান পদে উপজেলা মহিলা আ.লীগের সহ-সভানেত্রী হাসিনা সুলতানা (কলস) প্রতীকের বিপরীতে (প্রজাপতি) প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন নাছিমা আহসান নিলা।

উল্লেখ্য- রামগড় উপজেলা নির্বাচন অফিস এর তথ্য মতে- উপজেলার মোট ইউনিয়নের সংখ্যা ২টি, ূপৌরসভা ১টি, ভোট কেন্দ্রের সংখ্যা ১৬টি,ভোট কক্ষে সংখ্যা ৮৭টি, ভোটার সংখ্যা (ক)পুরুষ ১৯৭৫৯ জন,(খ) মহিলা ১৮৮১১ জন। সর্বমোট ভোটার সংখ্যা ৩৮৫৭০ জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: উপজেলা পরিষদ নির্বাচন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ