Inqilab Logo

মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ১২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

২য় ধাপে উপজেলা নির্বাচন : কেন্দ্রে কেন্দ্রে পাঠানো হচ্ছে নির্বাচনী সরঞ্জাম

ঠাকুরগাঁও জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৭ মার্চ, ২০১৯, ৪:৫৩ পিএম

উপজেলা পরিষদ নির্বাচন ২য় ধাপের ঠাকুরগাঁও জেলার ৫ উপজেলায় নির্বাচন গ্রহণের জন্য কেন্দ্রে কেন্দ্রে পাঠানো হচ্ছে নির্বাচনী সরঞ্জাম ।
রোববার সকাল থেকে ঠাকুরগাঁও সদর উপজেলা পরিষদ হতে নিজ নিজ কেন্দ্রের জন্য নির্বাচনী সরঞ্জাম সংগ্রহ শুরু করেন সহকারী প্রিজাইডিং অফিসার ও পোলিং অফিসারগণ। প্রয়োজনীয় সংখ্যক পুলিশ ও আনসার বেষ্টনীতে নির্বাচনী সরঞ্জাম নিয়ে কেন্দ্রের দিকে রওনা দেন তারা। ঠাকুরগাঁও সদরের মতো জেলার অন্যান্য উপজেলাতেও নির্বাচনী সরঞ্জাম গ্রহণ করেন নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তারা। জেলায় মোট কেন্দ্র ৪০২টি। সদরে ১৭৬,বালিযাডাঙ্গীতে ৫৫ পীরগন্জে ৭৬ রানীশংকৈলে ৫৯ এবং হরিপুরে ৩৮টি।
সোমবার রাত পোহালেই জেলার ৫ উপজেলায় এক যোগে ভোটগ্রহণ শুরু হবে।
এবার ঠাকুরগাঁও জেলায় ৫ উপজেলয় চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দিতা করছেন ১৯জন ,পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ১৭ জন এবং পীরগঞ্জ ব্যতীত জেলার ৪ উপজেলায় মহিলা ভাইস চেয়ারম্যান পদে লড়ছেন ১৩ জন। পীরগঞ্জে মহিলা ভাইস চেয়ারম্যান পদে ভারতী রাণী ইতোমধ্যেই বিনা প্রতিদ্বন্দ্বীতায় নির্বাচিত হয়েছেন।
জেলায় এবার মোট ভোটার ৯ লক্ষ ৯৫ হাজার ৯৫৪ জন। পুরুষ ভোটার ৫ লক্ষ ৩ হাজার ১৩১ জন এবং মহিলা ভোটার ৪লক্ষ ৯২ হাজার ৮২৩ জন।
শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহনের জন্য প্রশাসনের পক্ষ থেকে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলে জানিয়েছেন জেলা নির্বাচনী কর্মকর্তা মোঃ জিলহাজ উদ্দিন ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: উপজেলা পরিষদ নির্বাচন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ