Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

তৃতীয় রাউন্ডেই বাদ জকোভিচ

ইন্ডিয়ান ওয়েলস

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৩ মার্চ, ২০১৯, ৮:১১ পিএম

ইন্ডিয়ান ওয়েলস মাস্টার্সের তৃতীয় রাউন্ড থেকেই বিদায় নিয়েছেন বিশ্বের এক নম্বর খেলোয়াড় সার্বিয়ার নোভাক জকোভিচ। অবাছাই জার্মানীর ফিলিপ কোলেশচেইবারের কাছে সরাসরি সেটে হারেন জকোভিচ। তবে শেষ আটে জায়গা করে নিযেছেন রজার ফেদেরার ও রাফায়েল নাদাল। তবে বড় অঘটন ঘটেছে নারী এককে। শেষ ষোলো থেকে বিদায় নিয়েছেন র‌্যাংকিংয়ের এক নম্বর খেলোয়াড় জাপানের নাওমি ওসাকা ও দ্বিতীয় স্থানে থাকা রোমানিয়ার সিমোনা হালেপ।
গত বছর মেলবোর্নে রেকর্ড সপ্তমবারের মত ইউএস ওপেনের শিরোপা জিতেছিলেন জকোভিচ। এরপর ইন্ডিয়ান ওয়েলসে এই প্রথম খেলতে নামেন জকোভিচ। এই রাউন্ডে কোলেশচেইবারের বিপক্ষে রেকর্ড বেশ ভালো ছিল জকোভিচের, শেষ সাত ম্যাচেই জয়। কিন্তু ৩৯ র‌্যাংকধারীর কাছে ৬-৪, ৬-৪ গেমে হেরে মেজাজ হারিয়ে র‌্যাকেট ভেঙ ফেলেন ‘জোকার’।
ফেদেরার চতুর্থ রাউন্ডে উঠেছেন সুইস তারকা স্তান ভাভরিঙ্কাকে সরাসরি সেটে হারিয়ে। এই পর্বে তাদের প্রতিপক্ষ বৃটেনের কাইল এডমুন্ড। আর আর্জেন্টাইন ডিয়াগো সোয়ার্তজম্যানকে হারিয়ে তৃতীয় রাউন্ড পার হওয়া প্রতিযোগিতার তিন বারের চ্যাম্পিয়ন নাদালের প্রতিপক্ষ সার্বিয়ার ফিলিপ ক্রাজিনোভিচের বিপক্ষে।
এদিকে, নারী এককে ফেভারিটের তকমা নিয়েই শেষ ষোলোয় ২৩তম বাছাই সুইজারল্যান্ডের বেলিন্ডা বেনচিচের মুখোমুখি হয়েছিলেন ওসাকা। কিন্তু ৬৬ মিনিটেই ৬-৩, ৬-১ গেমে ম্যাচ জিতে নেন বেনচিচ। ম্যাচ হেরে ওসাকা বলেন, ‘আমি ভালো খেলতে পারিনি। এই হারে আমি সত্যিই দুঃখিত ও হতাশ।’ আর বেনচিচ ভাসছেন স্বপ্নে, ‘ওসাকার বিপক্ষে জিততে পারবো, এমনটা আমি ভাবিনি।’
ওসাকার মত অঘটনের শিকার হালেপও। অবাছাই চেক প্রজাতন্ত্রের মার্কেতা ভনড্রসোভার কাছে ৬-২, ৩-৬ ও ৬-২ গেমে হেরে যান হালেপ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টেনিস

১৮ অক্টোবর, ২০২২
১৬ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ