Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

পশ্চিমবঙ্গে ভোটের আগেই নামছে কেন্দ্রীয় বাহিনী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৩ মার্চ, ২০১৯, ৬:৪৩ পিএম

ভারতের লোকসভা নির্বাচনের অনেক আগেই কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা হচ্ছে ভারতের পশ্চিমবঙ্গে। ১৫ মার্চের মধ্যে রাজ্যজুড়ে আধা সামরিক বাহিনী এসে পৌঁছাবে বলে জানানো হয়েছে। রাজ্যের বিভিন্ন জেলায় বিএসএফ জওয়ানদের মোতায়েনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে ভোটারদের মধ্যে মুক্ত এবং অবাধ নির্বাচনের ব্যাপারে বিশ্বাস তৈরি করতে।

রাজ্যের অতিরিক্ত মুখ্য নির্বাচনি কর্মকর্তা সঞ্জয় বসু জানিয়েছেন, বিএসএফ জওয়ানরা এলাকায় রুট মার্চ করার কাজ করবেন। তিনি জানিয়েছেন, কেন্দ্রীয় বাহিনী সেখানেই মোতায়েন করা হয়েছে যেখানে অতীতে বিশৃঙ্খলা হয়েছ। সি ভিজিল মোবাইল অ্যাপসও চালু হয়েছে। অভিযোগও জমা পড়তে শুরু করেছে। সেগুলো সমাধানের কাজও চলছে। এর পাশাপাশি নির্বাচনের নানা ছোট-বড় বিষয় নিয়ে রাজনৈতিক দলের সঙ্গে কথা বলছে কমিশন। আগামী বুধবারের মধ্যে সেই প্রক্রিয়া শেষ করতে হবে। তাছাড়া প্রচারের কাজও শুরু হয়েছে অনেক জায়গায়।
এর আগে পশ্চিমবঙ্গের দুই বিরোধী দল বিজেপি ও সিপিএম সোমবার নির্বাচন কমিশনের কাছে তৃণমূলের বিরুদ্ধে অভিযোগ দায়ের করে। তাদের দাবি এই দুই দলের ভোটারদের হুমকি দিচ্ছে তৃণমূল নেতারা। বিজেপির পশ্চিমবঙ্গ শাখার সহসভাপতি জয়প্রকাশ মজুমদার রাজ্যের মুখ্য নির্বাচনি কর্মকর্তার সঙ্গে একটি সর্বদলীয় বৈঠক থেকে বেরোনোর পর সাংবাদিকদের মুখোমুখি হয়ে বলেন, পশ্চিমবঙ্গে কোনো গণতন্ত্র নেই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ