Inqilab Logo

শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মোদীর ‘ঘরে’ আজ কংগ্রেসের বৈঠক, এই প্রথম বক্তৃতা করবেন প্রিয়াঙ্কা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১২ মার্চ, ২০১৯, ৩:৩০ পিএম

নরেন্দ্র মোদীর ‘ঘরে’-ই ভোট সংক্রান্ত গুরুত্বপূর্ণ হাই-প্রোফাইল বৈঠকে বসতে চলেছে কংগ্রেস। আর এই বৈঠকেই প্রথমবার কর্মীদের উদ্দেশে বক্তব্য পেশ করতে চলেছেন কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধী। আজ, মঙ্গলবার গুজরাতের আহমেদাবাদে কংগ্রেসের ওয়ার্কিং কমিটির বৈঠক। দলের নির্বাচনী কৌশল কী হবে, মূলত সেটা নিয়েই এই বৈঠক বলে জানা গিয়েছে। রোববার নির্বাচনের তফসিল প্রকাশ করেছে নির্বাচন কমিশন। তার ঠিক দু’দিন পরই আমদাবাদে কংগ্রেসের ওয়ার্কিং কমিটির বৈঠক যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলে মনে করা হচ্ছে।
কংগ্রেস সূত্রে খবর, মহাত্মা গান্ধী এবং সর্দার বল্লভ ভাই প্যাটেলের জন্মস্থান এই গুজরাত থেকেই সমস্ত জাতির উদ্দেশে কড়া রাজনৈতিক বার্তা দিতে পারে কংগ্রেস। কংগ্রেসের ওয়ার্কিং কমিটির এই বৈঠক অনেক আগেই হওয়ার কথা ছিল। কিন্তু ১৪ ফেব্রুয়ারি পুলওয়ামা হামলার পর তা স্থগিত করে দেওয়া হয়। কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী, ইউপিএ চেয়ারপার্সন সনিয়া গান্ধী, প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিংহ, প্রিয়াঙ্কা গান্ধী, সদ্য কংগ্রেসে যোগ দেওয়া হার্দিক পটেল-সহ কংগ্রেসের প্রায় সমস্ত দলনেতাই এই বৈঠকে উপস্থিত থাকবেন।
গুজরাতের দায়িত্বপ্রাপ্ত কংগ্রেস নেতা রাজীব সাতাভ বলেন, ‘১৯৬১ সালের পর, ৫৮ বছর পর গুজরাতে ওয়ার্কিং কমিটির বৈঠক করছে কংগ্রেস। মহাত্মা গান্ধীর পথ অনুসরণ করেই গণতন্ত্র বাঁচানোর জন্য এক নতুন আন্দোলন গড়ে তুলবে কংগ্রেস।’ সূত্র: এনডিটিভি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ