Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

মানে-ফিরমিনোয় দুর্দান্ত লিভারপুল

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১০ মার্চ, ২০১৯, ৯:৪৯ পিএম

দারুণ জয়ে প্রিমিয়ার লিগের পয়েন্ট তালিকার শীর্ষে থাকা ম্যানচেস্টার সিটির উপর চাপ অব্যহত রেখেছে লিভারপুল। অবনমন এড়াতে লড়তে থাকা বার্নলির বিপক্ষে বড় জয়ে জোড়া গোল করেছেন রবার্তো ফিরমিনো ও সাদিও মানে।

মঙ্গোলবার আনফিল্ডের ম্যাচে বার্নলিকে ৪-২ গোলে হারায় ইয়ুর্গুন ক্লপের দল। বুধবার রাতে চ্যাম্পিয়ন্স লিগ মিশনে নামার আগে এই জয় ক্লপের দলকে বাড়তি প্রেরণা হিসেবে কাজ করবে। ঘরের মাঠে বায়ার্ন মিউনিখের বিপক্ষে শেষ ষোলোর প্রথম লেগে কোন গোল করতে পারেনি লিভারপুল। মিউনিখে তাই বুধবার কঠিন পরীক্ষা অপেক্ষা করছে তাদের জন্যে।

সেই পরীক্ষার জন্যে যে তারা প্রস্তুত তার আভাস দিয়ে রাখলেন ক্লপের শিষ্যরা। স্কোরলাইন হয়তো লড়াইয়ের কথা বলছে কিন্তু ম্যাচের আসল চিত্র ছিল ভিন্ন। অবশ্য ধারার বিপরীতে ম্যাচের ষষ্ঠ মিনিটেই গোল খেয়ে বসে লিভারপুল। কোনাকুনি শটে জালে বল পাঠান অ্যাশলে ওয়েস্টউড।

প্রথমার্ধেই রবার্তো ফিরমিনো ও সাদিও মানের গোলে উল্টো লিড নেয় স্বাগতিকরা। ১৯তম মিনিটে মোহাম্মদ সালার বাড়ানো বলে আলতো টোকায় জালে বল পাঠান ফিরমিনো। দশ মিনিট পর প্রতিপক্ষের রক্ষণের ভুল কাজে লাগান মানে।

৬৭তম মিনিটে ম্যাচে নিজের দ্বিতীয় গোল দিয়ে ব্যবধান বাড়ান ফিরমিনো। যোগ করা সময়ে বার্নলি একটি গোল শোধ দেয় বটে। কিন্তু দশ মিনিট পরেই নিজের দ্বিতীয় গোল দিয়ে নাটকীয় কিছু হতে দেননি মানে। পুরো ম্যাচে ঐ দুটি শটই লক্ষ্যে রাখতে পারে বার্নলি।

১৯৯০ সালের পর আর লিগ শিরোপা ছুঁয়ে দেখা হয়নি লিভারপুলের। শেষ ছয় লিগ ম্যাচের মধ্যে চারটি ড্র করায় শীর্ষস্থান হাতছাড়া হয়েছে তাদের। আগের দিন রাহিম স্টার্লিংয়ের হ্যাটট্রিকে ওয়াটফোর্ডকে ৩-১ গোলে হারিয়ে পরিষ্কার ব্যবধান ধরে রাখে পেপ গার্দিওলার ম্যানচেস্টার সিটি।

৩০ ম্যাচে ৭৪ পয়েন্ট নিয়ে শীর্ষে সিটি, সমান ম্যাচে ৭৩ পয়েন্ট লিভারপুলের। সাউদাম্পটনের কাছে ২-১ গোলে হেরে যাওয়া টটেনহাম ৬১ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে। এক ম্যাচ কম খেলা ম্যানচেস্টার ইউনাইটেডের সংগ্রহে ৫৮ পয়েন্ট।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল

২৩ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ