Inqilab Logo

রোববার, ০৯ জুন ২০২৪, ২৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ০২ যিলহজ ১৪৪৫ হিজরী

বিশ্বকাপ শেষে ওয়ানডে থেকে তাহিরের অবসর

স্পোর্টস ডেস্ক : | প্রকাশের সময় : ৬ মার্চ, ২০১৯, ১২:০৩ এএম

ইংল্যান্ডে অনুষ্ঠিত হতে যাওয়া আইসিসি ওয়ানডে বিশ্বকাপ শেষে এক দিনের আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেবেন দক্ষিণ আফ্রিকার লেগ স্পিনার ইমরান তাহির। গত সপ্তাহে কেন্দ্রীয় চুক্তি থেকে তাহিরের নাম বাদ দেয় ক্রিকেট দক্ষিণ আফ্রিকা (সিএস)। এরপরই নিজের ভবিষ্যত বিষয়ে সিদ্ধান্ত নেন তাহির।

ওয়ানডে ক্রিকেটকে বিদায় জানালেও এ মাসের শেষ দিকে ৪০ বছরে পা রাখতে যাওয়া এ তারকা স্পিনার অন্তত ২০২০ টি-২০ বিশ্বকাপ পর্যন্ত দক্ষিণ আফ্রিকার হয়ে সংক্ষিপ্ত ভার্সন চালিয়ে যেতে চান বলে ধারণা করা হচ্ছে। দক্ষিণ আফ্রিকার হয়ে এ পর্যন্ত ৯৫ ম্যাচের ওয়ানডে ক্যারিয়ারে ১৫৬ উইকেট শিকার করেছেন তাহির। ২০১১-২০১৫ সালের মধ্যে ২০ ম্যাচের টেস্ট ক্যারিয়ারে ৫৭ উইকেট শিকার করা এ স্পিনারের ঝুলিতে রয়েছে ৩৭ টি-২০ ম্যাচে ৬২ উইকেট।

পাকিস্তানে জন্মগ্রহণকারী তাহিরের ওয়ানডে ক্রিকেটে সেরা বোলিং ফিগার ৪৫ রানে ৭ উইকেট, ২০১৬ সালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ার্নার পার্কে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ